Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতিটি ব্যাংকে স্পেশাল অডিট হবে: অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৮ পিএম | আপডেট : ৬:০৪ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০১৯

ব্যাংকিং খাতের সকল প্রকার অনিয়ম দূর করতে প্রতিটি ব্যাংকে স্পেশাল অডিট করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, ‘ব্যাংকিং খাতের অনিয়ম বের করতে, প্রতিটি ব্যাংকে স্পেশাল অডিট করতে হবে। আমাদের জানতে হবে কেন ব্যাংকিং খাতে অনিয়ম হচ্ছে। এই অনিয়মের সঙ্গে কারা জড়িত তাদের বের করতে হবে। তবে, ব্যাংকারদের ভয়ের কোনো কারণ নেই। প্রকৃত দোষীরাই শাস্তি পাবে।’

আজ বুধবার রাজধানীর ফার্মগেটের রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন ২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে আ হ ম মোস্তফা কামাল এসব কথা বলেন। রূপালী ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

অর্থমন্ত্রী জানান, ব্যাংকিং খাতের অনিয়ম দূর করতে ৩ টি অডিট ফার্ম দিয়ে প্রতিটি ব্যাংকের কার্যক্রম অডিট করা হবে। তবে, এ নিয়ে ভয়ের কোনো কারণ নেই, অডিট করার উদ্দেশ্য হল আমাদের প্রকৃত সত্যটা জানতে হবে কেন ব্যাংকিং খাতে খেলাপি ঋণ বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ