Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) আওতাধীন ৬টি পল্লী বিদ্যু সমিতির ১২টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। আজ বুধবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা, ঠাকুরগাঁও সদর ও বালিয়াডাঙ্গী উপজেলা, রাজবাড়ীর গোয়ালন্দ ও কালুখালী উপজেলা, পিরোজপুরের বামনা উপজেলা, হবিগঞ্জের লাখাই, শায়েস্তগঞ্জ, আজমিরীগঞ্জ ও বাহুবল উপজেলা এবং জামালপুরের মেলান্দহ ও ইসলামপুর উপজেলার শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে সংশ্লিষ্ট জেলা প্রশাসকগণ এ ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করবেন। বর্তমান সরকারের রাজনৈতিক অঙ্গীকার বাস্তবায়নে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে চলমান রয়েছে। ইতোমধ্যে ২০১৮ সালের নভেম্বর পর্যন্ত ১৮৬টি উপজলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। আজকের এই বিদ্যুতায়নের জন্য ১২টি উপজেলায় ১০ হাজার ১৪৯কি.মি. লাইন নির্মাণ করে বিভিন্ন শ্রেণির ৪ লাখ ৮৪ হাজার ২৫৭টি সংযোগ প্রদান করা হয়েছে। এতে ব্যয় হয়েছে এক হাজার ১২৫ কোটি ৬৪ লাখ টাকা।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:২১ এএম says : 0
    প্রধানমন্ত্রী তার নির্বাচনী ওয়দা অনুযায়ী ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়ার কার্যক্রম চলমান রয়েছে এবং এযাবত শেখ হাসিনার সরকার ১৮৬ উপজেলার সাথে আরো ১২টা উপজেলায় মোট ১৯৮ উপজেলায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে। এখন আমরা আশা করতে পারি আগামী ৫ বছরের মধ্যে তিনি তার ওয়াদা পুরন করতে সক্ষম হবেন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আমাদের নেয়া ওয়াদা মোতাবেক কাজ করার ক্ষমতা প্রদান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুত

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ জানুয়ারি, ২০২৩
১০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ