Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এফবিসিসিআই’র নির্বাচন ২৭ এপ্রিল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। গতকাল মঙ্গলবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০১৯-২০২১ সেশনের এই নির্বাচনের তফসিল ঘোষণার কথা জানানো হয়। তফসিলে এফবিসিসিআইয়ের সদস্য সংগঠনগুলোকে চাঁদা পরিশোধের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। সাধারণ পরিষদ সদস্য হিসেবে নাম পাঠানোর সর্বশেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ ফেব্রুয়ারি। আগামী ৬ মার্চ প্রাথমিক ভোটার তালিকা এবং সংশোধনীর পর ১৮ মার্চ তারিখে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রাখা হয়েছে ২৫ মার্চ।
এর আগে ২০১৭ সালের ১৪ মে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এফবিসিসিআইয়ের। এফবিসিআইয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে গত ২৬ জানুয়ারি নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড গঠন করেছের সংগঠনটি। এবারও নির্বাচন বোর্ডের চেয়ারম্যান থাকছেন প্রফেসর আলী আশরাফ এমপি। অন্যদিকে, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক জাহাঙ্গীর আলামিনকে রাখা হয়েছে নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান হিসাবে। নিয়মানুযায়ী, এবারও এফবিসিসিআইর ৬০ পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ২৪ জন পরিচালক হবেন মনোনিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ