Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঐক্যফ্রন্ট চা-চক্রে যাচ্ছে না জানিয়ে গণভবনে চিঠি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে চা-চক্রে না যাওয়ার সিদ্ধান্তের কথা চিঠি দিয়ে জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সেই সাথে আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে তারা ধন্যবাদ জানিয়েছে। ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল গতকাল গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রটোকল কর্মকর্তা-২ খোরশেদ আলমের হাতে ওই চিঠি পৌঁছে দেন। প্রতিনিধি দলে ছিলেন ফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, মিডিয়া উইংযের জাহাঙ্গীর আলম প্রধান ও সমন্বয় কমিটির সদস্য আজমিরি বেগম। ঐক্যফ্রন্টের পক্ষে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী স্বাক্ষরিত ওই চিঠির শুরুতেই চা-চক্রের আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়েছে।
চিঠিতে আরও লেখা হয়েছে, বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় মাননীয় প্রধানমন্ত্রীর চা-চক্রের বিষয়টি অন্যতম এজেন্ডা হিসেবে আলোচিত হয়েছে। কমিটি চা-চক্রের অনুষ্ঠান যোগ না দেওয়ার ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করেছে।
চিঠিতে বলা হয়, ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে গঠিত সরকার কোনোভাবে নৈতিক নয়। সেদিন দেশের মানুষের অন্যতম অধিকার ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচন করার অধিকারকে হরণ করা হয়েছে।
অন্যদিকে ফ্রন্টের হাজার হাজার নেতা-কর্মী এখনো জেলে আছে। নতুন নতুন মামলায় আরো অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এমন পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর আহুত চা-চক্রে অংশগ্রহণ করা কেনো ক্রমে সম্ভব নয়।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ফের সংলাপ নিয়ে আলোচনার মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের ২ ফেব্রুয়ারি গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু গত ২৬ জানুয়ারি আমন্ত্রণের ওই চিঠি পাওয়ার কথা সাংবাদিকদের জানিয়েছিলেন। কিন্তু ভোটের ফলাফল প্রত্যাখ্যান ও নতুন নির্বাচনে দাবি করে আসা জাতীয় ঐক্যফ্রন্ট যে ওই আমন্ত্রণে সাড়া দেবে না, সে কথা বিএনপি নেতারা তখনই ইংগিত দিয়েছিলেন। গত বৃহস্পতিবার বিকালে কামাল হোসেনের সভাপতিত্বে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে ওই চা-চক্রে না যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ