Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিহাসের চা-চক্রে যাওয়ার প্রয়োজন নেই- মির্জা ফখরুল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৭:০১ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভোট ডাকাতির প্রহসনের নির্বাচনের পর চা-চক্রের আয়োজন পরিহাস ছাড়া আর কিছুই নয়। এই চা-চক্রে যাওয়ার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের দুই নির্বাচিত সদস্যকে শপথ না নেওয়ার দলীয় সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে বলেও জানিয়েছেন ড. কামাল হোসেন। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে গণফোরামের সভাপতি এই কথা জানান। ড.কামাল বলেন, দলীয় সিদ্ধান্ত উনাদের(দুইজনকে) স্পষ্ট করে বলে দেয়া হয়েছে যে, এটা (শপথ গ্রহন) করবেন না।
প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশগ্রহণ করবেন কি না এ প্রশ্নের জবাবে ফ্রন্টের মূখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই ব্যাপারে আজকের সভায় সিদ্ধান্ত হয়েছে যে, ভোট ডাকাতির নির্বাচনের পরে হাজার হাজার নেতা-কর্মীরা যারা আজকে কারাগারে রয়েছেন, আহত হয়েছেন, নিহত হয়েছেন, প্রার্থীরা অনেকে আহত হয়েছেন। সেই অবস্থার প্রেক্ষিতে যে আয়োজন, এই চা-চক্রের যে আয়োজন এটাকে আমরা মনে করি এটা একটা পরিহাস মাত্র। সেজন্য এই চা-চক্রে যাওয়ার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না।
এ ছাড়া বৈঠকে একাদশ সংসদ নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে এবং নতুন নির্বাচনের দাবিতে ফেব্রুয়ারি ঢাকায় কালো ব্যাজ ধারণসহ দুইদিনের কর্মসূচির সিদ্ধান্ত হয়েছে। ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচী ঘোষনা করেন। কর্মসূচির মধ্যে আছে ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে ভোট ডাকাতির প্রতিবাদে ও নতুন নির্বাচনের দাবিতে কালো ব্যাজ ধারণ এবং ২৪ ফেব্রুয়ারি গণশুনানি।
বিএনপি মহাসচিব বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় সিদ্ধান্ত হযেছে ৩০ ডিসেম্বর যে ভোট ডাকাতির প্রহসনের নির্বাচন হয়েছে এর প্রতিবাদে আগামী ৬ ফেব্রুয়ারি বিকাল তিনটা থেকে চারটা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে কালো ব্যাজ ধারণ করা হবে। ২৪ ফেব্রুয়ারি প্রার্থী ও ভুক্তভোগীর অংশ গ্রহনে গণশুনানি হবে। এর স্থান পরে জানানো হবে।
গত বুধবার একাদশ সংসদের যাত্রা শুরুর দিন সকালে বিএনপি জাতীয় প্রেস ক্লাবের সামনে এক ঘন্টা মানববন্ধন করে এই ফলাফল বাতিলের দাবি জানিয়ে নতুন নির্বাচনের দাবি জানায়।
জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির আসম আবদুর রব, আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহিদুল্লাহ কায়সার, জাহেদ-উর রহমান, গণফোরামের এডভোকেট সুব্রত চৌধুরী, ড. রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Md Nurul Islam Bhuiyan ৩১ জানুয়ারি, ২০১৯, ১০:৫৭ পিএম says : 0
    এবারের শুভেচ্ছা চা-চক্রে না যাওয়া ঠিক আছে তবে পূর্বে কয়েকবার আলোচনায় না যাওয়ার মাশুল গুনবে গণতন্ত্র !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ