Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আদালত অবমাননার অভিযোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১২ ফেব্রুয়ারী প্রধান প্রকৌশলী মো.আবুল কালাম আজাদকে সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেয়ার জন্য তাকে বলা হয়েছে।
আদালতে বাদী পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। এলজিইডির পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মন্টু কুমার মন্ডল। আদালতের আদেশের পর অ্যাডভোকেট মনজিল মোরসেদ জানান, ২০১০ সালে করা এক রিট আবেদনের প্রেক্ষিতে এলজিইডির ১০২ জন উপ-সহকারী প্রকৌশলীকে পদোন্নতি দিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব ও এলজিইডির প্রধান প্রকৌশলীকে ২০১২ সালের ৮ মে আদেশ দেন হাইকোর্ট। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল করলে তা খারিজ করেদেন আদালত।
রায় বাস্তবায়ন না করায় ২০১২ সালের ১২ মে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। পরবর্তীতে ২০১৮ সালের ১২ মে এবং ১৬ অক্টোবর পৃথক আদেশে আদালতের আদেশ বাস্তবায়নের নির্দেশ দেন। এই নির্দেশ বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব এলজিইডির প্রধান প্রকৌশলীকে চিঠি দেন। কিন্তু এই আদেশও বাস্তবায়ন না করায় আদালত অবমাননার বিষয়ে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে প্রধান প্রকৌশলীকে তলব করে হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ