Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর চা-চক্রে গণভবনে বিদেশি কূটনীতিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

শুভেচ্ছা বিনিময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চা-চক্রে অংশ নিয়েছেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা। নতুন সরকার গঠনের পর এই প্রথম এ আয়োজন করা হয়।
গতকাল সোমবার বিকেলে বিদেশী কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ লনে এ চা-চক্রের আয়োজন করা হয়। বিকেল সাড়ে তিনটার আগে থেকেই অনুষ্ঠানে যোগ দিতে গণভবনে আসতে শুরু করেন বিভিন্ন দেশের কূটনীতিকরা। প্রধানমন্ত্রী বিকেল চারটার কিছু পর অনুষ্ঠানস্থলে আসেন। ঘুরে ঘুরে কূটনীতিকদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। কূটনীতিকদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, কানাডা, চীন, ভারত, সুইডেন, সুইজারল্যান্ড, জার্মানি, জাপান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইতালি, ভ্যাটিক্যান সিটিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনার এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও চা-চক্রে অংশ নেন। ফুচকা, চটপটি ছাড়াও বিদেশি অতিথিদের আপ্যায়নের তালিকায় ছিলো ভাপা, চিতই, পাটিসাপটা, পুলি পিঠা, কদমা, মোয়া, মুরালিসহ বিভিন্ন ধরনের পিঠা। এছাড়া নানা জাতের ফল, মুরগি, খাসি ও গরুর কাবাব, চা-কফিসহ বাঙালির ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, দলের সাধারণ সম্পাদ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ