Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাওলানা নিজামীর জানাজা ও দাফন সম্পন্ন

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:০৩ এএম, ১১ মে, ২০১৬

পাবনা জেলা সংবাদদাতা : হাজার হাজার মানুষের উপস্থিতিতে আজ বুধবার সকালে জামায়াতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর জানাজা সম্পন্ন হয়েছে। এরপর তার নিজ গ্রাম পাবনার সাঁথিয়া উপজেলার ধোপদহ ইউনিয়নের মনমথপুরে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। গতকাল রাতে মৃত্যুদণ্ড কার্যকর করার পর লাশ পাবনার পথে পাঠিয়ে দেয়া হয়। আজ সকাল ৬.৪৫-এর দিকে লাশবাহী গাড়িটি মাওলানা নিজামীর গ্রামের বাড়ি পৌঁছে। গাড়ির মধ্যেই কেবল পরিবার সদস্যদের লাশ দেখার সুযোগ দেয়া হয়।
জানাজার নামাজে অংশগ্রহণের ব্যাপারেও কড়াকড়ি দেখা যায়। কিন্তু তবুও হাজার হাজার লোক তাতে অংশ নেয়। জানাজায় ইমামতি করেন মাওলানা নিজামীর বড় ছেলে ব্যারিস্টার নাজীব মোমেন। তিনি জানাজা-পূর্ব সংক্ষিপ্ত বক্তৃতা করেন। এসময় মুসুল্লিদের মধ্যে কান্নার রোল পড়ে যায়। জানাজায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক আব্দুল হালিম, পাবনা শহর জামায়াতের আমীর, পাবনা জেলা আমীর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবিরের সভাপতি শোয়েব শাহরিয়ার, শিবিরের পাবনা শহর সভাপতি মনজুরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ