Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রদ্রোহ মামলার মোকাবেলা করবেন খালেদা জিয়া

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৩:৫৬ পিএম, ২৭ জানুয়ারি, ২০১৬

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধে শহীদদের বিষয়ে বেগম খালেদা জিয়ার করা মন্তব্য নিয়ে আওয়ামীপন্থী এক আইনজীবীর করা মামলা বেগম খালেদা জিয়া আইনীভাবে মোকাবেলা করবেন। এ কথা জানিয়েছেন তার আইনজীবী ও সুপ্রিমকোর্ট বারের সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন। দুপুরে সুপ্রিমকোর্ট বারের সভাপতির কক্ষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, এ মামলায় আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেছে সে সমনসহ এ মামলাটি মোকাবেলা করার জন্য যা যা করা দরকার খালেদা জিয়া তাই করবেন।
তিনি বলেন, সমন তার (খালেদা জিয়ার) ওপর আদালত দিয়েছে। বিএনপির চেয়ারপার্সন আদালতের এ সমনের বিষয়ে জ্ঞাত আছেন। রাষ্ট্রদ্রোহ মামলা মোকাবেলা করার জন্য যা যা করা দরকার তিনি তাই করবেন।
তিনি বলেন, খালেদা সমন গ্রহণ করেননি, কিন্তু মামলা মোকাবেলা করবেন। তিনি সমনের বিষয়ে অবহিত হয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতের সমন দেয়ার উদ্দেশ্য তার বিরুদ্ধে মামলা হয়েছে তা অবগত করা। সমন যে ঝুলিয়ে জারি করা হয়েছে এ বিধান কি আছে? কেউ এটি গ্রহণ করতে না চাইলে আটকে দেয়ার বিধান আছে।
সিনিয়র এই আইনজীবী বলেন, বেগম খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল। তারাই (সরকার) এটি নিয়ে রাজনীতি করছে এ মামলায় রাষ্ট্রদ্রোহের উপাদান নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ