Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিসি’র নতুন সিইও মানু সনি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপের পর মেয়াদ শেষ হবে আইসিসি’র বর্তমান প্রধান নির্বাহী (সিইও) ডেভিড রিচার্ডসনের। মেয়াদ শেষ হওয়ার আগে এবার এই পদের জন্য ভারতীয় বংশোদ্ভূত মানু সনিকে নিয়োগ দিয়েছে আইসিসি। মঙ্গলবার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি এ মিডিয়া ব্যক্তিত্বকে নতুন প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ দেওয়ার কথা ঘোষণা করেছে।
ক্রিকেটের সঙ্গে মানু সনির পথচল অনেক আগে থেকেই। বিশেষ করে নাম কুঁড়িয়েছেন ১৭ বছরে ইএসপিএন-স্টার স্পোর্টসের সঙ্গে যুক্ত থেকে। এই সময়ে দায়িত্ব পালন করেন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে। আর এই মানু সনির সময়েই আইসিসির বিশ্ব আসরগুলোতে তারা স¤প্রচার স্বত্ব বাগিয়ে নেয় ২০০৭-১৫ মৌসুমে।
ক্রিকেটের জনপ্রিয় এ ওয়েবসাইটের পর সনি যুক্ত হন সিঙ্গাপুর স্পোর্টস হাবের সঙ্গে। সেখানে নির্বাহীর ভূমিকাই পালন করেছেন। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড স্পোর্টস লিমিটেডের অডিট কমিটির সঙ্গেও যুক্ত তিনি। ক্রিকেটের বাণিজ্যিকরণের দৃষ্টি ভঙ্গিতেই আইসিসি মূলত তাকে এই পদের জন্য বেছে নিয়েছে। আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরও মনে করেন তার দক্ষতা কাজে দেবে ক্রীড়ার বাণিজ্যিক স¤প্রসারণে।
আগামী মাসেই আইসিসি’র প্রধান নির্বাহী হিসেবে যোগ দেবেন মানু সনি। তবে বিশ্বকাপের পর জুলাইয়ে আনুষ্ঠানিকভাবে রিচার্ডসনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ