Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রফতানি বাণিজ্য সম্প্রসারণে ভুমিকা পালনের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

রফতানি বাণিজ্য ম্প্রসারণ তথা দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে কার্যকরী ভূমিকা পালন করার জন্য বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম। তিনি বলেন, জাতীয় এ্যাক্রেডিটেশন কর্তৃপক্ষ হিসাবে দেশের মান অবকাঠামো ও সাজুয্য নিরূপণ পদ্ধতির উন্নয়ন, দেশীয় পণ্য ও সেবার মানোন্নয়ন নিশ্চিতকরণ, ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় সহায়তা প্রদান এবং আমদানিকৃত পণ্যের মান নিয়ন্ত্রণে সহায়তা করবে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড।
বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) ২০১৭-২০১৮ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন ও ২০১৮ সালের ২য় ষান্মাসিক নিউজলেটার এর মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। শিল্প মন্ত্রনালয়ের সভাকক্ষে গতকাল এ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএবি’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মনোয়ারুল ইসলাম। এছাড়া শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর, সংস্থার প্রধান, শিল্প মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিএবির সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
শিল্পসচিব মো. আবদুল হালিম বলেন, বাংলাদেশ এ্যাক্রেডিটেশন আইন অনুযায়ী বোর্ডের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতার লক্ষ্যে প্রতিবছর বিএবি বার্ষিক প্রতিবেদন এবং নিয়মিত ষান্মাসিক নিউজলেটার প্রকাশ করে থাকে যার মাধ্যমে বোর্ডের গুরুত্বপূর্ণ কার্যক্রম, গঠন কাঠামো, বাজেট, কার্জপরিধি, কর্মবিন্যাস এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রতিফলিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ