Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাড়ে ৮ শতাংশের কাছাকাছি প্রবৃদ্ধি হবে : অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বলেছেন, গত ১০ বছরে ভালো প্রবৃদ্ধি অর্জিত হয়েছে, এ বছর সেটা ৮ দশমিক ৫ শতাংশের কাছাকাছি যাবে। একই সঙ্গে যারা সফল, তারা চ্যালেঞ্জকে মোকাবেলা করে সফল হয়। যত বেশি চ্যালেঞ্জ আসবে, তত বেশি আমাদের সফলতা আসবে। একই সঙ্গে অর্থ মন্ত্রণালয়ের নানা সিদ্ধান্তে বিতর্ক উঠলে সেটাকে ‘সুবিধায়’ রূপান্তরিত করে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বঙ্গভবনে শপথ নেওয়ার পর নতুন দায়িত্ব নেওয়া অর্থমন্ত্রী বলেন, আমার চ্যালেঞ্জ হল, বিতর্ক থাকা। যত বেশি বিতর্ক থাকবে, তত আমার জন্য সুবিধা। চ্যালেঞ্জ থাকবে, চ্যালেঞ্জগুলোকে অপরচুনিটিতে রূপান্তরিত করতে হবে।
গতকাল সোমবার শপথ গ্রহণের পর অর্থ মন্ত্রণালয়ের নানা রকম সিদ্ধান্ত নিয়ে নিজের পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে বিতর্ক নিয়েই এগোতে চান বলে জানান নতুন মন্ত্রী। শপথ নিয়ে গতকালই নিজের নতুন মন্ত্রণালয়ে যান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
গত পাঁচ বছর আওয়ামী লীগ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে আসা আহম মুস্তফা কামালকে এবার অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ