Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুবলীগ ঢাকা দক্ষিণের চলন্ত পোস্টার ‘চাদর’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট মানেই
ব্যাতিক্রমী আয়োজন, অভিনব রাজনৈতিক কৌশল। একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নানা ধরনের প্রচার-প্রচারণা চালিয়েছে যুবলীগ দক্ষিণ। এর মধ্য যুবসমাবেশ, যুব শোডাউন, এবং মহানগরীর ৮ টি আসনে যুবলীগ কতৃর্ক যুবসমাবেশ, নির্বাচনী গণ-সংযোগ। এবারের নির্বাচনে ঢাকা-৮ আসনে ইসমাইল চৌধুরী সম্রাট হেভিওয়েট প্রার্থী থাকলেও মহাজোটের প্র্রার্থী রাশেদ খান মেননের পক্ষে ব্যাপক প্রচারণা চালিয়েছেন। এবার তার প্রচারণায় যুক্ত হল ভিন্নধর্মী প্রচারণা। যুবলীগ দক্ষিনের প্রতিটি কর্মীদের চলন্ত পোস্টারে রুপান্তরিত করতে অভিনব কৌশলে কর্মীদের ‘শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’ লেখা শীতের চাদর উপহার দেয়া হয়েছে।
এছাড়া বিগত দিনগুলোতে ভোটের মাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে ইসমাইল চৌধুরী সম্রাট। নির্বাচনের তফসিল ঘোষণার এক মাস পূর্বে থেকে ১৭৫টি টিম দিয়ে ঢাকা শহরের ভোট কেন্দ্র ভিত্তিক কমিটি করে ভোটারদের শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে অভিহিত করা এবং বিএনপি ও জামায়াত জঙ্গি সংগঠন হিসেবে নিষিদ্ধের ঘোষণায় কর্মসূচী পালন করেছে। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নির্দেশনা অনুযায়ী ঢাকার রাজপথে দুর্বার বিক্ষোভ গড়ে তোলাসহ নানামুখী মানবিক কার্যক্রম চালিয়েছে।
এর মধ্য প্রতি রাতে ২০০০ হাজারের বেশী ছিন্নমুল মানুষদের খাবারের আয়োজন করে আসছে যুবলীগ দক্ষিণ। শেখ হাসিনার প্রতিটা সিদ্ধান্ত মেনে নিতে পিছ পা হননি। ঢাকা ০৮ এর একমাত্র প্রার্থী হওয়া সত্তে¡ও দলের সার্থে মহাজোটের প্রার্থী রাশেদ খান মেননকে মেনে নিয়ে তার পক্ষে প্রচারণা চালান। বৃহস্পতিবার যুবলীগের বিশাল শোডাউন গণমাধ্যমগুলো গুরুত্ব সহকারে প্রকাশ করেছে।



 

Show all comments
  • SHADINOTA ২৯ ডিসেম্বর, ২০১৮, ৮:৪২ পিএম says : 0
    dhaka sohorer durdorso sontrasi ei Somrat ke niye eto valo cortical !!!!!!!!! emon kono jogonno kaj nai ie ja se koreni.....gum khun, chadabazi eta tar kase pani vat.....Fenir sele ei somrat Dhaka ese ek bisal sontasi netkork toyri korese....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ