Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হিমেল কনকনে হাওয়ায় বাড়ছে শীতের অনুভ‚তি

যশোরে সর্বনিম্ন ৯.২ ডিগ্রি সে.

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শীতঋতুর প্রথম মাস পৌষের প্রথম সপ্তাহ পেরিয়ে যেতেই দেশের অধিকাংশ স্থানে তাপমাত্রার পারদ নিচের দিকে নামছে। সেই সঙ্গে মাঝারি থেকে ঘন কুয়াশা ও উত্তরের হিমেল কনকনে হাওয়া কাঁপুনি তুলেছে শহর-বন্দর গ্রাম-জনপদে। আবহাওয়া বিভাগ জানায়, এ সপ্তাহে শীতের অনুভ‚তি আরও বেড়ে যেতে পারে।
গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ৯.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় দেশের অধিকাংশ স্থানে রাতের তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রির নিচে। তবে দিনের তাপমাত্রা প্রায় স্বাভাবিক রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৬.৮ ডিগ্রি সে.। এ সময় ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৫ এবং সর্বনিম্ন ১৩.৮ ডিগ্রি সে.।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা দেশের পশ্চিমাঞ্চলে সামান্য হ্রাস পেতে পারে। অন্যত্র তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনে রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ