Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ইসিতে অভিযোগ মিঠাপুকুর ইউএনও প্রত্যাহার চায় জাপা

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম


আওয়ামলীগ প্রার্থী এইচ এন আশিকুর রহমানের সাবেক একান্ত সচিব রংপুর-৫ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন-উর-রশিদকে প্রত্যাহার করতে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন জাতীয় পার্টির সাংগঠনিক দায়িত্বে থাকা ও চেয়ারম্যানের বিশেষ সহকারী রুহুল আমিন হাওলাদার। প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগটি গতকাল মঙ্গলবার বিকালে জাতীয় পার্টির প্রার্থী এস এম ফখরুজ্জামান নিজেই কমিশনে জমা দেন। এসএম ফখরুজ্জামান আবেদনে বলেছেন, রংপুর-৫ আসনের সহকারী রিটার্নিং অফিসার মামুন উর রশিদকে স¤প্রতি আওয়ামলীগ প্রার্থী এইচ এন আশিকুর রহমানের একান্ত সচিব হিসেবে নিয়োগ দিয়েছে জন প্রশাসন মন্ত্রণালয়।
যেহেতু সে আমার আমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী এইচ এন আশিকুর রহমানের একান্ত সচিব। তাই কোনো ভাবেই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি ও অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। মামুন আশিকুর রহমানের হয়ে নির্বাচনী কার্যক্রমে প্রভাব বিস্তার করছেন। ভোটগ্রহণের জন্য আশিকুর রহমানের অনুসারীদের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্ট নিয়োগ দেওয়া হয়েছে। এমনতাবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ম্যানুয়াল অনুযায়ী সহকারী রিটানিং কর্মকর্তা মামুন উর রশিদকে প্রত্যাহার করে নিরপেক্ষ একজন কর্মকর্তাকে নিয়োগের আবেদর করেছেন ফখরুজ্জামান।
অভিযোগে বলা হয়, গত ১৪ই ডিসেম্বর রংপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন-উর-রশিদকে প্রত্যাহারের জন্য আবেদন করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ