Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআইপি কার্ড পাচ্ছেন ১৩৭ ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:১১ এএম


দেশের রফতানি বাণিজ্যে অবদান রাখার স্বীকৃতি হিসেবে ১৩৭ জনকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (সিআইপি, রফতানি) নির্বাচন করেছে সরকার। এ ছাড়া সিআইপি (বাণিজ্য) নির্বাচিত হয়েছেন এফবিসিসিআইয়ের ৪১ পরিচালক।
২০১৬ সালের জন্য নির্বাচিত এই ব্যক্তিরা সিআইপি কার্ড পাবেন। ২০ নভেম্বর এ-সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করে বাণিজ্য মন্ত্রণালয়। গতকাল কারওয়ান বাজারের টিসিবি ভবনের অডিটোরিয়ামে বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচিত এসব ব্যক্তিদের হাতে সিআইপি কার্ড তুলে দেবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিষয়টি জানিয়েছেন ইবিপির পরিচালক (পণ্য) মোহা. আব্দুর রউফ। এ সময় বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামসহ ইবিপি ও বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
এর আগে সিআইপি কার্ড বিতরণ অনুষ্ঠানটি সোনারগাঁওয়ের বলরুমে হবে বলে কার্ডপ্রাপ্তদের জানিয়েছিল রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। তবে অনিবার্য কারণে ভেন্যু পরিবর্তন করে টিসিবি ভবন অডিটোরিয়াম (দ্বিতীয় তলা) করা হয়েছে। তবে উক্ত অনুষ্ঠানের অন্যান্য সকল বিষয় অপরিবর্তিত থাকবে। পরিবর্তিত অনুষ্ঠানস্থল তথা টিসিবি ভবন অডিটোরিয়ামে যথাসময়ে উপস্থিত হয়ে সিআইপি কার্ড প্রাপ্তদের কার্ড গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।
২০১৩ সালের সিআইপি নীতিমালা অনুসারে, ২০১৬ সালে মোট ১৯ খাতের ব্যবসায়ীদের কার্ড প্রদান করা হয়। এর মধ্যে রয়েছে কাঁচাপাট, পাটজাত দ্রব্য, চামড়াজাত দ্রব্য, হিমায়িত খাদ্য, ওভেন গার্মেন্টস, কৃষিজাত পণ্য, এগ্রো প্রসেসিং, ফার্মাসিউটিক্যালস, হস্তশিল্পজাত দ্রব্য, প্লাস্টিকজাত পণ্য, ওভেন ও নিটওয়্যার পোশাক, টেক্সটাইলসহ বিভিন্ন রফতানি পণ্য।###শব্দ-১৯২



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ