Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদক কর্মকর্তাকে সতর্ক করলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

দুদকের উপসহকারী পরিচালক মো. আল-আমীনকে দায়িত্ব পালনের ক্ষেত্রে সতর্ক থাকতে বলেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, প্রজাতন্ত্রের কর্মচারি হিসেবে দায়িত্ব পালন করতে হবে। যতদিন চাকরিতে থাকবেন ততদিন জনগণের সার্ভেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। গতকাল বৃহষ্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ দুদকের কর্মকর্তাকে তলব করে সতর্ক করেন। ভোলা সদর থানার ইলিশা ইসলামিয়া মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নিজাম উদ্দিনকে দুদকে হাজির হতে যেদিন নোটিশ দেন সেদিনই তাকে হাজির হতে বলায় হাইকোর্ট দুদক কর্মকর্তাকে ভর্ৎসনা করেন। এসময় আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন একেএম ফজলুল হক। মাদ্রাসা অধ্যক্ষের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।
জাল সনদ দিয়ে চাকরি নেওয়ার মাধ্যমে চার কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ১১ ফেব্রæয়ারী দুদক ওই অধ্যক্ষকে নোটিশ দেয়। নোটিশে সেদিনই তাকে প্রয়োজনীয় কাগজপত্রসহ তার কাছে হাজির হতে বলা হয়। এ অবস্থায় নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন সংশ্লিষ্ট অধ্যক্ষ। রিট আবেদনে বলা হয়, এরআগে জনৈক সালাউদ্দিন অধ্যক্ষের বিএ পরীক্ষার সনদ জাল এবং ৪৮ লাখ ৯৪ হাজার ৩শ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৭ সালের ১৪ মে ভোলা সদর থানায় মামলা করেন। এ মামলায় সিআইডি তদন্ত শেষে অধ্যক্ষ মোহাম্মদ নিজাম উদ্দিনকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে আদালতে চ‚ড়ান্ত রিপোর্ট দাখিল করে। এ অবস্থায় দুদক একই বিষয়ে তাকে নোটিশ দিয়েছে। এ রিট আবেদনে হাইকোর্ট গত ২৮ ফেব্রæয়ারি নোটিশের কার্যকারিতা স্থগিত করেন ও রুল জারি করেন। এ রুলের ওপর শুনানিকালে গত ১৫ নভেম্বর এক আদেশে দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তাকে তলব করেন। এ আদেশে গতকাল মামলার নথিসহ হাইকোর্টে হাজির হন দুদক কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ