Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইটেক পার্কে বিনিয়োগে চীনের আগ্রহ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:১৮ এএম

হাইটেক ইন্ডাস্ট্রিতে বিনিয়োগ করতে চীনের বিভিন্ন প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করেছে। চীনা কোম্পানিগুলোর প্রতিনিধিরা বাংলাদেশের প্রবৃদ্ধির অংশীদার হতে আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের উন্নয়নের সহযাত্রী হতে তারা আন্তরিকভাবে কাজ করতে ইচ্ছুক। গত মঙ্গলবার হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে চীনের স্যানডং প্রদেশের দিঝউ সিটির ২০টি কোম্পানির প্রায় ৩৫ জন প্রতিনিধি মতবিনিময়কালে এই আগ্রহ প্রকাশ করেন। হাইটেক পার্ক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রসমূহ চীনা প্রতিনিধিদের অবহিত করা হয়। সভায় হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম সভাপতিত্ব করেন।

ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশের হাইটেক ইন্ডাস্ট্রিতে বিনিয়োগের অপার সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন। সভায় সিলেট ইলেক্ট্রনিক সিটি প্রকল্পের পরিচালক ব্যরিস্টার মো. গোলাম সরওয়ার ভূঁইয়া বলেন, সিলেটে বাস্তবায়নাধীন প্রকল্পেও বিনিয়োগের সুযোগ সৃষ্টি হয়েছে। চীনা প্রতিষ্ঠানগুলো এখানে বিনিয়োগ করলে সব ধরনের সহযোগিতা করতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ প্রস্তুত। এছাড়া অন্যান্য প্রকল্পের পরিচালক তাদের প্রকল্প এলাকায় বিনিয়োগের পরিবেশ এবং সুবিধার বিষয়গুলো চীনা প্রতিনিধিদের সামনে তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ