Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করপোরেট প্রতিষ্ঠানগুলোর সিএসআর নেটওয়ার্ক ‘সিআরএন’র যাত্রা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:১৮ এএম

সিএসআর কার্যক্রম বাড়ানোর মাধ্যমে দেশে টেকসই উন্নয়ন ও নিজেদের আইডিয়া শেয়ারের লক্ষ্যে সিএসআর কার্যক্রমে অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের নতুন প্লাটফর্ম ‘করপোরেট রেসপনসিবিলটি নেটওয়ার্ক (সিআরএন)’ এর যাত্রা শুরু হয়েছে। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এর উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। এ সময় তিনি বলেন, গত দশ বছরে বাংলাদেশ অর্থনীতির সব সূচকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্ববাসীর কাছে রোল মডেল। সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানের ভূমিকা এখানে অগ্রগণ্য বলে তিনি উল্লেখ করেন। এসআর এশিয়ার কান্ট্রি ডিরেক্টর সুমাইয়া রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের সিএসআর কার্যক্রম দীপ্ত, প্রবাহ, অদম্য, বনায়ন, স্বপ্নসহ নানা টেকসই প্রকল্পের কথা তুলে ধরা হয়।
সিআরএন এর সভাপতি রিয়াজউদ্দিন আল মামুন বলেন, দেশে এখনও অনেক প্রতিষ্ঠান আছে যাদের কোনো সিএসআর উদ্যোগ নেই। এজন্য আমরা অন্য সংগঠনকে সিএসআর উদ্যোগ নিতে উদ্বুদ্ধ করছি। সিআরএন এর সদস্য প্রতিষ্ঠান এসআর এশিয়া, ইপিলিয়ন গ্রুপ, নেসলে বাংলাদেশ, বিএটি বাংলাদেশ, অলিম্পিক ইন্ড্রাস্ট্রিজ লিঃ, জিএসকে ও ম্যারিকো বাংলাদেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ