Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বড় ‘মটো মার্কেট’ বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশকে নিজেদের সবচেয়ে বড় ‘মটো মার্কেট’ ঘোষণা দিয়েছে বিশ্বজুড়ে অন ডিমান্ড রাইডশেয়ারিং পরিচালনাকারী প্রতিষ্ঠান উবার। প্রতিষ্ঠানটির সবচেয়ে বড় মটো মার্কেটের লিস্টে বাংলাদেশের পরেই রয়েছে ভারত ও মিসরের অবস্থান। গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে বাংলাদেশে উবারের যাত্রার দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এ সময় উবার কর্তৃপক্ষ জানান, এ পর্যন্ত এক লাখেরও বেশি চালক তাদের সঙ্গে যুক্ত হয়েছেন, সপ্তাহে আরও প্রায় আড়াই হাজার নতুন চালক সাইন আপ করছেন। এর ভিত্তিতে ধারণা করা হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে।
অনুষ্ঠানে উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরণ বলেন, গত দুই বছরে চালকদের জন্য কাজের সুযোগ সৃষ্টি এবং যাত্রীদের জন্য রাইডের ব্যবস্থা করার মাধ্যেমে আমরা উদ্যোক্তা তৈরির সংস্কৃতিকে বাংলাদেশে আরও জোরদার করেছি। যাতায়াতের সময় ও যানজট কমানো এবং বাতাসের গুণগত মান উন্নয়নের মাধ্যমে শহরের যাতায়াত ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনতে পেরে আমরা গর্বিত। আমাদের লক্ষ্য বাস্তবায়নে প্রতিনিয়ত সাহায্য করার জন্য বাংলাদেশ সরকার, আমাদের পথচলার অংশীদার এবং যাত্রী ও চালকদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। বাংলাদেশে ২য় বর্ষপূর্তিতে উবার এবং এর সব কর্মীকে অভিনন্দন জানান প্রতিষ্ঠানটির ব্রান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকার পাশাপাশি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তর চট্টগ্রামে চলতি বছরের ১২ এপ্রিল যাত্রা শুরু করে উবার। বাংলাদেশে উবারের যাত্রায় ১ লাখেরও বেশি লোকের জীবিকা নির্বাহের সুযোগ সৃষ্টি হয়েছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ