Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সমস্যা নেই বিজ্ঞাপন আকারে প্রচারণায়

থ্যাঙ্ক ইউ পিএম নিয়ে নিশ্চুপই থাকবে ইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সরকারের উন্নয়নমূলক কাজের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে টেলিভিশনে প্রচারিত বিজ্ঞাপন ‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিষয়ে কিছুই করার নেই বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশন এটি পর্যবেক্ষণ করে দেখেছে, এই বিজ্ঞাপন কোনো দলের নির্বাচনী প্রচারণা নয়। এটি সরকারের উন্নয়ন কাজের প্রচারণা।
আর দেশে যেহেতু একটি সরকার বিদ্যমান আছে, তাদের উন্নয়নের ফিরিস্তি জনগনের সামনে তুলে ধরতেই পারে। এতে কোনো সমস্যা নেই। গতকাল সোমবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন। সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, ‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপন প্রচারে কোনো সমস্যা নেই। এর জন্য সংশ্লিষ্ট গণমাধ্যম টাকা পাচ্ছে। বিজ্ঞাপন আকারে প্রচার হলে এটি নিয়ে কোনো সমস্যা থাকতে পারে না। তিনি বলেন, ‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিষয়ে আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। আনুষ্ঠানিকভাবে কেউ আমাদের কাছে অভিযোগ দেয়নি। কেউ অভিযোগ দিলে তা আমাদের দেখতে হবে।
ভোটের আগে টেলিভিশনে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে যেসব বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে তাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে অভিযোগ বিএনপির। গত বুধবার এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ তুলে বিএনপি নেতা রুহুল কবির রিজভী ‘থ্যাংক ইউ পিএম’ শিরোনামের বিজ্ঞাপনের প্রচার বন্ধের দাবি জানান। এসব বিজ্ঞাপন প্রচারের বিষয়ে বিএনপির আপত্তির কথা রোববার নির্বাচন কমিশনার রফিকুল ইসলামকেও জানিয়েছিলেন সাংবাদিকরা। তবে তিনিও এই বিজ্ঞাপন প্রচারে কোনো সমস্যা দেখেননি। রফিকুল ইসলাম বলেন, থ্যাংক ইউ পিএম- এটি আমি টেলিভিশনে দেখেছি। এটি প্রচারের জন্য বেসরকারি টেলিভিশনের নীতিমালা আছে। বেসরকারি টেলিভিশনকে নিয়ন্ত্রণ করার কোনো ক্ষমতা বা ইচ্ছা আমাদের নাই। উনারা স্বঃপ্রণোদিত হয়ে এই প্রচার করতে পারেন। সেটা নির্বাচনী প্রচার হলে আমরা অবশ্যই ব্যবস্থা নিতাম। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, একটা সরকার আছে, সেই সরকারের কর্মকান্ড তারা প্রচার করছে। আমরা বেসরকারি টেলিভিশনের সম্প্রচারে কোনো নির্দেশনা দিলে আপনারা হস্তক্ষেপের কারণে আন্দোলনে নামবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ