Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

১৭ নভেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রার্থী মনোনয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

কাল শনিবার দলীয় কার্যালয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাতপাখা প্রতীকে সংসদ সদস্য পদপ্রার্থীদের মনোনয়নপত্র প্রদান শুরু হবে। ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আনুষ্ঠানিকভাবে এ মনোনয়নপত্র প্রদান করবেন। দিনব্যাপী চলবে এ মনোনয়ন প্রক্রিয়া।

মনোনয়নপত্র প্রদান অনুষ্ঠানকে কেন্দ্র করে সার্বিক প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে কেন্দ্রীয় কমিটি। প্রার্থী মনোনয়ন প্রক্রিয়ায় অংশ নিতে সারাদেশের তৃণমূল থেকে প্রস্তাবিত ও প্রাক-প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ ৩০০ আসনে এমপি পদপ্রার্থীগণ ঢাকায় উপস্থিত হবেন। তারা স্থানীয় নির্বাচন কমিশনের কাছ থেকে মনোয়ন ফরম সংগ্রহ ও পূরণ করেছেন। প্রার্থী মনোয়ন ফরম যাচাই-বাছাই ও মূল্যায়নের জন্য গঠিত হয়েছে ৪টি পৃথক ডেস্ক। মনোনয়ন ফরম যাচাই-বাছাই ও মূল্যায়ন ডেস্ক থেকে সত্যায়নের পর নথিপত্র পুনর্মূল্যায়ন করা হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও অধ্যাপক মাহবুবুর রহমান এর সমন্বয়ে গঠিত টিম পুনর্মূল্যায়নের কাজটি সম্পাদন করবেন। সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে প্রার্থী মনোনয়নের এই প্রক্রিয়ায় সারাদেশ থেকে এমন সব এমপি পদপ্রার্থীদের জনপ্রতিনিধিত্বের জন্য নির্ধারণ করা হবে। #

 



 

Show all comments
  • করিম বিন জলিল ১৬ নভেম্বর, ২০১৮, ১:০১ এএম says : 0
    মনে হয় এই দলটিই শুধু পরিপূর্ণ সংবিধান সম্মত মনোনয়ন পক্রিয়া সম্পাদন করতেছে ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ