Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন প্রধানমন্ত্রী

সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ড. রাজ্জাক, ফারুক খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

আগামীকাল বুধবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ধানমন্ডিতে সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই সাক্ষাৎকার পর্বে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এ তথ্য জানিয়েছেন।
বুধবার সকাল ১১টা থেকে এই সাক্ষাৎকার পর্ব শুরু হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় মনোনয়নপ্রত্যাশীদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।
এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আজকে (সোমবার) মনোনয়ন ফরম বিক্রি এবং জমা দেওয়ার শেষ দিন। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হবে। নির্বাচন কমিশন সময় বাড়ালেও আমাদের সময় আর বাড়বে না। বুধবার থেকে মনোনয়নপত্র প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকার অনুষ্ঠানে সভানেত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। তিনি মনোনয়ন প্রত্যাশীদের সরাসরি ইন্টারভিউ নেবেন।
সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য হলেন
আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক ও সভাপতিমন্ডলীর সদস্য কর্ণেল (অব.) ফারুক খান। আওয়ামী লীগের একাধিক বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
ইতিপূর্বে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের মোট সদস্য ছিলেন ১১ জন। এরমধ্যে সুরঞ্জিত সেনগুপ্ত মারা যাওয়ায় একটি সদস্য পদ খালি ছিল। আজ দুজন যোগ হওয়ায় সংসদীয় মনোনয়ন বোর্ডের মোট সদস্য সংখ্যা ১২ জনে উন্নীত হল। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্যরা হলেন, ১. শেখ হাসিনা, ২. ওবায়দুল কাদের, ৩. সৈয়দা সাজেদা চৌধুরী, ৪. আমির হোসেন আমু, ৫. তোফায়েল আহমেদ, ৬. সৈয়দ আশরাফুল ইসলাম, ৭. শেখ ফজলুল করিম সেলিম, ৮. কাজী জাফরউল্লাহ, ৯. অধ্যাপক ড. আলাউদ্দীন, ১০. রশিদুল আলম, ১১. ড. আব্দুর রাজ্জাক, ১২. কর্ণেল (অব.) ফারুক খান। প্রসঙ্গত আওয়ামী লীগের সংসদ সদস্য মনোনয়নের সিদ্ধান্ত নিয়ে থাকে সংসদীয় মনোনয়ন বোর্ড।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ