Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘দেয়ার ইজ নো ইলেকশন ফিভার’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে বলেছেন, ‘দেয়ার ইজ নো ইলেকশন ফিভার।’ আমাদের দেশে জাতীয় নির্বাচন একেবারেই দোড়গোড়ায়। কিন্তু তা নিয়ে দেশের কোথাও এই মুহুর্তে কোনও সমস্যা নেই। দেশজুড়ে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক, শান্ত ও ভালো রয়েছে। সবাই স্বাধীনভাবে যার যার মত প্রকাশ করছেন। শিল্প-সাহিত্যাঙ্গনেও মত ও মতধারা প্রকাশে সবাই সম্পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। গতকাল শনিবার বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে ঢাকা লিট ফেস্ট-২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
অর্থমন্ত্রী বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশে আমাদের রাজনৈতিক জীবনে উত্থান-পতন আছে। রাজনৈতিক পরিবর্তনের বাতাস আমরা সংস্কৃতি এবং সাহিত্যের পালে লাগতে দেই না। নির্বাচন আমাদের খুব সন্নিকটে, পরিবেশ খুব ভালো এবং শান্ত। যারা এখানে বিদেশি অতিথিরা এসেছেন তাদের কাছে আমার প্রশ্ন, আপনারা কি বুঝতে পেরেছেন যে দেশে ইলেকশন সামনে? দেয়ার ইজ নো ইলেকশন ফিভার, অ্যান্ড ইট ইজ গুড। এর মানে হলো আমরা ভালো আচরণ করছি এবং ডিসেম্বরেই নির্বাচন হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ