Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আওয়ামী লীগের অধীনে সব নির্বাচন নিরপেক্ষ হয়েছে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:২৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের অধীনে সব নির্বাচন নিরপেক্ষ হয়েছে। আগামীতে জনগণ যাকে ভোট দিবে তারাই ক্ষমতায় আসবে। তিনি বলেন, ভোট গণতান্ত্রিক অধিকার। ভোট নিরপেক্ষ হবে এতে কোনো সংশয় নেই। জনগণ যাকে ভোট দেবে তারাই সরকার গঠন করবেন। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি সকলের কাছে।

গতকাল (রোববার) গণভবনে ১৪ দলের বৈঠকের সূচনা বক্তব্যে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, গত দশ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার দেশের উন্নয়নে কাজ করেছে। পাশাপাশি সব নির্বাচনে সুষ্ঠু ভোট হয়েছে। এসব ভোটে বিএনপির প্রার্থীও জয়লাভ করেছে। তিনি বলেন, দেশের মানুষের মনে নতুন স্বপ্ন জাগ্রত হয়েছে। আওয়ামী লীগ এলে দেশ উন্নত হয় সেটি বিশ্বাস করে এখন দেশের মানুষ। আমরা আশা করি, আগামীতে মানুষ ভোট দিয়ে নির্বাচিত করলে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদা পাবো। মানুষ নিজেদের উন্নতির জন্য আগামী নির্বাচনে ভোট দেবে বলে আশাবাদ করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, অবৈধভভাবে ক্ষমতা দখলকারীরা স্বাধীনতার স্বপ্ন নষ্ট করে দিয়েছিল। কিন্তু ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ শুরু করে। আওয়ামী লীগের আমলে যতগুলো নির্বাচন হয়েছে সবগুলো নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। শেখ হাসিনা বলেন, ২০০৮ থেকে ১৮ পর্যন্ত প্রায় ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। প্রবৃদ্ধি বেড়েছে। দারিদ্রতার হার কমেছে।
তিনি আরও বলেন, বিএনপি-জামায়ত জোট কক্ষমতায় এলে আবার দেশের মানি লন্ডারিং, দুর্নীতি, জঙ্গি, সন্ত্রাসের দেশে পরিণত হবে। মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হবে, তাদের ভাগ্যের উন্নয়ন হবে না। তবু জনগণ ক্ষমতার মালিক। তারা যাকে ভোট দেবে তারাই সরকার গঠন করবে। এসময় বৈঠকে ১৪ দলের নেতারা উপস্থি ছিলেন।#



 

Show all comments
  • হেলাল উদ্দিন ৫ নভেম্বর, ২০১৮, ১:৩০ পিএম says : 0
    জাতী দেখেছে এই সরকারের আমলে কি নির্বাচন হয়েছে! জনগন ভোট দিতে পেরেছে কি? যদি জনগন ভোট দিতে না পারে তা হলে নির্বাচন হয় কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ