Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তফসিলকে ঘিরে নিরাপত্তা নিয়ে সিইসির বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৪:২৩ পিএম

একাদশ সংসদ নির্বাচনের তফসিল নিয়ে নিজেদের বৈঠকের আগে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে পুলিশের সঙ্গে আলোচনা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।
নির্বাচন ভবনে ঢাকা মেট্রোপলিটন কমিশনারের সঙ্গে শনিবার সকাল ১১টার পর ঘণ্টাব্যাপী এই বৈঠক চলে। এই বৈঠকে চার নির্বাচন কমিশনার ছিলেন না। ইসি সচিব হেলালুদ্দীন আহমদকে নিয়ে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়াসহ ৭ পুলিশ কর্মকর্তার সঙ্গে বেঠক করেন সিইসি। বৈঠক শেষে ডিএমপি কমিশনার সাংবাদিকদের সঙ্গে কোনো বলেননি।
ইসি সচিব হেলালুদ্দীন সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভবন, সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা ও তফসিল পরবর্তী মেট্রোপলিটন এলাকার আইন শ্ঙ্খৃলা পরিস্থিতি নিয়ে কথা বলতে এসেছিল ডিএমপির প্রতিনিধি দল। তফসিলের আগে এটি একটি রুটিন সাক্ষাৎ’ বলে উল্লেখ করেন একজন পুলিশ কর্মকর্তা। বিএনপির বর্জনের মুখে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনের আগেও নিরাপত্তা জোরদার করা হয়েছিল।
দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার দিন ২০১৩ সালের ২৫ নভেম্বর বাড়তি পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন ছিল শেরে বাংলা নগরে ইসির আশে পাশে, ইসির পাশেই বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের পাশে ছিল পুলিশের সাঁজোয়া যান। ইসির প্রধান ফটকে পুলিশি পাহারার পাশাপাশি বসানো হয় আর্চওয়ে। তবে এবার পরিস্থিতি ভিন্ন। ইসি আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কাজ করছে। অত্যাধুনিক সুবিধা সম্বলিত এ ভবনে নিরাপত্তা ব্যবস্থাও সুদৃঢ়। আগামী কাল রোববার নির্বাচন ভবনেই কমিশনের বৈঠকে তফসিল নিয়ে চূড়ান্ত আলোচনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ