Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবি করা হবে

সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিল রোববার

মোঃ আব্দুর রহিম | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দাওরায়ে হাদীসকে মাস্টার্সের সমমান দেয়ায় আগামী ৪ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে শুকরানা মাহফিল করবে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া (দাওরায়ে হাদীস শিক্ষাবোর্ড)। মাহফিল সফলের জন্য দশ লাখ আলেম-ওলামা, ছাত্র-শিক্ষক জমায়েতের প্রস্তুতি নেয়া হয়েছে। এ বিশাল মাহফিলে কাদিয়ানিদের সরকারিভাবে অমুসলিম ঘোষণার দাবি করা হবে।
এছাড়া দাবিতে থাকবে ইসলাম বিরোধী শক্তিকে প্রতিহত করা, আলেম, ওলামা, ইমাম ও ছাত্র- শিক্ষকদের বিরুদ্ধে হয়রানির মামলা প্রত্যাহার। রাজধানীর পীরজঙ্গি মাজার মাদরাসায় বৃহত্তর ঢাকার মাদরাসাসমূহের প্রায় দুই হাজার বিশিষ্ট মুহতামিম ও প্রতিনিধিগণের উপস্থিতিতে সভায় উল্লিখিত দাবিগুলো উত্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে হাইআতুল উলয়ার সূত্রে জানা গেছে।
শুকরানা মাহফিল স্বেচ্ছাসেবক টিম গঠনসহ, মঞ্চ ও প্যান্ডেল তৈরির দায়িত্ব পালনের জন্য পৃথক পৃথক সাব কমিটি গঠন করা হয়েছে বলেও সূত্রে জানা গেছে। মাহফিলে মুহতামিম, ওলামায়ে কেরাম মাদরাসাসমূহের শিক্ষক ও উচ্চ শ্রেণির ছাত্রদের উপস্থিতির দায়িত্ব প্রদান করা হয় বেফাকসহ ৬ কওমি শিক্ষাবোর্ডের উপর। শোকরানা মাহফিলে উপস্থিত করানোর জন্য বেফাকের উপর পাঁচ লাখ এবং অন্যান্য ৫ বোর্ডকে দায়িত্ব দেয়া হয় আরো পাঁচ লাখ আলেম-ওলামা, ছাত্র-শিক্ষক উপস্থিত করানোর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ