Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মিলেমিশে লোপাট

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বগুড়ার সান্তাহার বাফার সার গুদামের সাবেক ইনচার্জ নবির উদ্দিন ও সান্তাহার শহরের শ্রমিক নেতা ঠিকাদারী ব্যবসায়ী ও আদমদীঘি উপজেলা শ্রমিকলীগের আহবায়ক রাশেদুল ইসলাম রাজার বিরুদ্ধে ১৫৩ কোটি টাকার রাসায়নিক সার আত্মসাতের অভিযোগে গতকাল বুধবার সকালে আদমদীঘি থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী হয়েছেন দুর্নীতি দমন কমিশন বগুড়ার সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো. আমিনুল ইসলাম।
এ ব্যাপারে মামলা দায়েরের কথা জানিয়েছেন আদমদীঘি থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম মনির।
মামলার বিবরণে জানা যায়, বাংলাদেশ কেমিকেল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)’র সাবেক উপ-প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) ও সান্তাহারস্থ রাসায়নিক সারের আপদকালীন মজুদাগার (বাফার) এর ইনচার্জ মো. নবির উদ্দিন খান এবং সান্তাহার শহরের রাজা এন্টার প্রাইজের মালিক মো. রাশেদুল ইসলাম রাজা যোগসাজস করে। তারা ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০১৬ সালের ২৪ জুন তারিখের মধ্যে ৫২ হাজার ৩৪২ মেট্রিক টন সার যার মুল্য ১৫৩ কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৭৫২ টাকার সার বিভিন্ন পরিবহন ঠিকাদারের নিকট থেকে গ্রহন করে। কিন্তু মজুদাগারের স্টক রেজিস্টারে লিপিবদ্ধ না করে আত্মসাৎ করেন। এই আত্মসাৎ ঘটনায় ধারা প্যানেল কোড তৎসহ দুদক আইনে এই মামলা দায়ের করা হয়েছে। আদমদীঘি থানায় সার আত্মসাত সংক্রান্ত এটি দুদকের দ্বিতীয় মামলা।
এর পূর্বে ৬ কোটি টাকার রাসায়নিক সার আত্মসাতের অভিযোগে দুদক গত বছরের অক্টোবরে অপর একটি মামলা দায়ের করে। সে মামলায় সান্তাহার বাফার ইনচার্জ নবির উদ্দিন খান, সার আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স সাউথ ডেল্টা শিপিং এন্ড ট্রেনিং গ্লোব এর নির্বাহী পরিচালক মশিউর রহমান সান্তাহার বাফার স্টক গুদামের সাবেক হিসাব কর্মকর্তা মাসুদুর রহমানকে আসামী করা হয়। নবির উদ্দিন খান জামিনে রয়েছেন বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ