Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হঠাৎ নিজের রাজনৈতিক কার্যালয়ে সংযুক্ত হয়ে নেতাকর্মীদের চমক দিলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ৯:২০ পিএম

বুধবার সন্ধ্যা ৮টার দিকে ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত হয়ে চমক দিলেন তিনি। উপ দপ্তর সম্পাদক সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সারাবাংলাকে এতথ্য নিশ্চিতত করপ।
দলীয় সূত্র জানায়, একদিকে নির্বাচন অন্যদিকে সংলাপের টেবিল ঘিরে সরগরম রাজনীতির ময়দান। তাই বিকেলে থেকেই নেতাকর্মীদের সরব উপস্থতিতে সরগরম ছিল আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়। সন্ধ্যার পর থেকে একে একে আওয়ামী লীগ কার্যালয়ে আসেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমানসহ অন্যান্য নেতারা। কিন্তু একে একে অন্য নেতারা কার্যালয় ত্যাগ করলে সন্ধ্যা আটটার দিকে ভিডিও কলের মাধ্যমে নিজের রাজনৈতিক কার্যালয়ে সংযুক্ত হন খোদ স্বয়ং শেখ হাসিনা। কার্যালয়ে অবস্থানরত নেতা ও স্্টাফরা সভাপতিমন্ডলীর রুমে নেত্রীর চেহারা ভেসে উঠতে দেখে এবং তিনি কথা বলছেন এবং কাউকে ডাকছেন এমন অবস্থা দেখতে পায়। ভিডিও কনফারেন্স টেকনোলোজি সভাপতিমন্ডলীর রুমে স্থাপীত টিভি স্কিনে নির্দেশ দেন, কার্যালয়ে কারা কারা আছে ডাকো।নেত্রীরর এমন কন্ঠস্বরে কার্যালয়ের স্টাফরা বুঝতে পারেন স্বয়ং নেত্রী ভিডিও কলে যুক্ত হয়েছেন। এতে সাড়া পড়ে যায় সভাপতির কার্যালয়ে। এসময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে কার্যালয়ে অবস্থান করছিলেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, মারুফা আকতার পপি। এসময় কার্যালয়ে নিজের দপ্তরে বসা ছিলেন প্রচার ও প্রকাশনা ড. হাছান মাহমুদ। তিনিও এ খবর পেয়ে দ্রুত ভিডিও স্কিনের সামনে সংযুক্ত হয়ে নেত্রীর সাথে সালাম বিনিময় করেন। একে একে কার্যালয়ে অবস্থানরত স্টাফরাও ছুটে আসেন।
এসময় শেখ হাসিনা বলেন, খালি দেশ ডিজিটাল করলেই হবে না নিজের দলকেও ডিজিটাল করতে হবে। আমি তো চাইলেও মানুষের ভোগান্তির কথা চিন্তা করে কার্যালয়ে যেতে পারি না। তাই নিজের কার্যালয় ডিজিটাল করেছি। যাতে যেকোন প্রান্ত থেকেই সংযুক্ত হয়ে যেকোন বিষয়ে কথা বলতে পারি।এখন থেকে নিয়মিতই ভিডিও কলে যুক্ত হবার ইচ্ছ। আছে।
এসময় উপস্থিতত সকলে সালাম বিনিময় করেন এবং এ প্রান্ত থেকে জয় বাংলা জয় বঙ্গ বন্ধু স্লোগান দিলে খোদ শেখ হাসিনাও জয় বাংলা জয় বঙ্গ বন্ধু স্লোগান দেন।
এছাড়াও তিনি কার্যালয়ের স্টাফদের কার্যালয়টি যাতে পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সে ব্যাপারেও নির্দেশনা দেন।
প্রসঙ্গত, গত জাতীয় সম্মেলনের আগে থেকে আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়টি ডিজিটালাইজড করার উদ্যোগ নেওয়া হয়। সে সুবাদে আজ তিনি ডিজিটাল ডিভাইসে ভিডিও কলে বড় পর্দায় সংযুক্ত হয়ে সংলাপের আগের সন্ধ্যায় চমক উপহার দিলেন।
এসময় কার্যালয়ের স্টাফদের মধ্যে
মো. অালাউদ্দিন, জামিনুর রহমান, মাসুদুল হাসান, রায়হান কবির, অালী হোসেন নাসির, অাবু সাইদ, মিজান, সাজ্জাদ হোসেন জীবন, রনি, খোকন ও রাজিব অাহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Aurangjeb lovelu ৩১ অক্টোবর, ২০১৮, ১০:৪৭ পিএম says : 0
    Joy bangla joy bongobondu
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ