Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সংসদের নকশা সংরক্ষণে প্রধানমন্ত্রীর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জাতীয় সংসদ ভবনের লুই আই কান এর মূল স্থাপত্য নকশা পরিদর্শন করে এটি সংরক্ষণের নির্দেশ দিয়েছেন। গতকাল সোমবার নকশা পরিদর্শণকালে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী উপস্থিত ছিলেন।
সংসদ সচিবালয় জানায়, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির ভবনের স্থাপত্য সম্পর্কে প্রধানমন্ত্রীকে বিস্তারিত অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবনের নকশা এবং নির্মাণের বিভিন্ন দিক সম্পর্কে জানতে চান। এ সময়ে তিনি নকশা সংরক্ষণের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। উল্লেখ্য প্যানসেলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ভবনের নকশা ও ফটোগ্রাফ সম্বলিত সফটকপির ফ্লাস ড্রাইভ গত বছরের ৪ জুলাই জাতীয় সংসদ সচিবালয়ে পৌছায়।
এ সময়ে অন্যান্যের মধ্যে জাতীয় সংসদের চিফ হুইপ আ. স. ম ফিরোজ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, হুইপ ইকবালুর রহিম, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদার, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহিদুল্লাহ খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো: রফিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদ হোসেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিমসহ প্রধানমন্ত্রীর কার্যালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ