Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বরগুনা-পটুয়াখালী যাচ্ছেন

স্টাফ রিপোর্টার (বরগুনা) পটুয়াখালী জেলা ও কলাপাড়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীর কলাপাড়া এবং বরগুনার তালতলী উপজেলায় যাচ্ছেন আজ। পটুয়াখালী জেলার পায়রায় ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্লান্ট প্রকল্পের আওতায় “স্বপ্নের ঠিকানা” পুনর্বাসন কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়া পায়রা বন্দরের বিভিন্ন স্থাপনাসহ জেলার বিভিন্ন এলাকার ১৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৫টি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। এসময় তিনি পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়নে নির্মানাধীন ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্লাট প্রকল্পের জন্য জমি অধিগ্রহণে বসতবাড়ী-জমি হারানো ক্ষতিগ্রস্থ ১৩০টি পরিবারকে “স্বপ্নের ঠিকানা” নামের প্রকল্পে পুনর্বাসনের জন্য তাদের প্রত্যেকে বাড়ীর চাবি ও দলিল হস্তান্তর করবেন। সেখানে এক সুধী সমাবেশে ভাষণ দিবেন তিনি। কলাপাড়ায় অবস্থান শেষে বিকেল ৪টায় বরগুনা জেলার তালতলী উপজেলা সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় বক্তব্য রাখবে। এর আগে তিনি বরগুনার নবনির্মিত ২০০শয্যার হাসপাতাল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ ২২টি নির্মাণ সমাপ্ত কাজের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। এছাড়্া প্রকল্প এলাকা সাজানো হয়েছে নতুন সাজে। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা।
জানা গেছে, উন্নয়ন প্রকল্পের আওতায় রয়েছে পটুয়াখালী সরকারি কলেজে নবনির্মিত ১৩২ আসন বিশিষ্ট ৫ তলা ছাত্রীনিবাস নির্মাণ, পটুয়াখালী সরকারি কলেজে নবনির্মিত একাডেমিক কাম-এক্সমিনেশন হল নির্মাণ, হাজী আক্কেল আলী হাওলাদার কলেজে ৪-তলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, ইসহাক মডেল ডিগ্রী কলেজে ৪-তলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, দুমকি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, মির্জাগঞ্জ ৩৩/১১ কেভি বিদ্যূৎ উপকেন্দ্র, ক্ষমতা ১০/১৪ এমভিএ, পাওরা সমুদ্র বন্দরের শেখ হাসিনা সড়ক, পাওয়রা সমুদ্র বন্দরের সার্ভিস জেটি, পায়রা সমুদ্র বন্দরের মসজিদ, পায়রা সমুদ্র বন্দরের অফিসার্স গেষ্ট হাউজ, পায়রা সমুদ্র বন্দরের স্টাফ ডরমিটরি উদ্বোধন করবেন উল্লেখযোগ্য।
ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা গেছে। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান ও মহাসড়কে তোড়ন, পোস্টার, ব্যানার ফেস্টুন দিয়ে সাজিয়ে দেয়া হয়েছে। বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেডের সহকারী প্রকৌশলী শাফাআত রহমান জানান, “স্বপ্নের ঠিকানা” নামের প্রকল্পটি উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পায়রা বিদ্যুত কেন্দ্র কর্তৃপক্ষ সকল প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে।
পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে নেতা-কর্মীসহ আপামর জনসাধারণের মধ্যে উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। আমরা তাকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।
পটুয়াখালী পুলিশ সুপার মাইনুল হাসান জানান, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সকল নিরাপত্তা প্রস্তুতি সম্পন্ন। পটুয়াখালীর জেলা প্রসাশক মো. মতিউল ইসলাম চৌধূরী বলেন, স্বপ্নের ঠিকানা প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র এলাকায় তাকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ