Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উজ্জীবিত নেতাকর্মীরা

সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সফল সমাবেশ

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫৬ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের সিলেট সমাবেশ প্রবল ঝাঁকুনি দিয়েছে দেশের রাজনীতিতে। একই সাথে ঐক্যফ্রন্টে ঐক্যবদ্ধ হয়ে ওঠছে সিলেট বিএনপিও। সমাবেশের দৃঢ়চেতা সহাসী বক্তব্যও নিয়েও চলছে ব্যাপক আলোচনা। দেশের শীর্ষ প্রবীন রাজনীতিকদের এক মঞ্চে আরোহনের দৃশ্য সূদুরপ্রসারী পরিবর্তনের আলামত সেই ভাবনাও দৃঢ় হচ্ছে। বিরোধী নেতাকর্মীদের মন ধরেছে সমাবেশের ঐক্যতা। ঘটবে নতুন কিছু এমন বিশ্বাস তাদের। দমন নিপীড়ন মামলার ভারে ক্লান্ত নেতাকর্মীরা এখন উজ্জীবিত। উজ্জীবিত তাদের নেতৃত্বও। তৃণমূলে এখন জাগ্রত ভাব। হারতে হারতে কোনঠাসা নেতাকর্মীরা মনে করছেন এবার তাদের ঘুরে দাঁড়ানোর পালা। জাতীয় ঐক্যফ্রন্টের সিলেট সমাবেশের সফলতাই এখন তাদের আগামীর পুঁজি।
সেই পুজিকে কাজে লাগিয়ে আন্দোলন সংগ্রামের সফলতার স্বপ্ন দেখছেন তারা। সমাবেশ নিয়ে সীমাবদ্ধ দৃষ্টি ছিল তাদের। পূর্বেকার অভিজ্ঞতায়, সমাবেশ করতে পারবে না সেই দুর্ভাবনায় মন ভাঙা ছিল তাদের। কিন্তু তা হয়নি, সমাবেশ তারা করেছেই। বাধা আপত্তি কিছুই পারেনি তাদের রুখতে। জনগনকেও আত্মবিশ্বাসী করে তুলেছে জাতীয় ঐক্যফ্রন্টের এ সমাবেশ। দিনব্যাপী অবিশ্বাস্য চাপে রাখা হয়েছিল সমাবেশ ব্যর্থ করার। সাধারণ মানুষও মনে করছেন সমাবেশের বক্তব্য দেশের রাজনীতিতে নতুন মেরুকরণের প্রাক সংকেত।
মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, সমাবেশের মধ্য দিয়ে জাগ্রত হয়েছে নেতাকর্মীরা। জাতীয় ঐক্যফ্রন্টের কমিটি হবে গ্রামে গ্রামে, ইউনিয়নে, প্রতিটি ইউনিটে। ভাবনায় পরিবর্তন এসেছে, মানুষও বুঝে নিয়েছে নতুন কিছু ঘটতে যাচ্ছে বাংলাদেশে।
জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, সীমাহীন বাধা ডিংগিয়ে এ সমাবেশের সফলতা, মুলত সমাবেশের বাস্তবতাই। সেই বাস্তবতার আওয়াজ এখন সর্বত্র। নেতাকর্মীরা চাংগা। অনৈক্য বিভাজন নেই, জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্যবদ্ধতায় পরিবর্তনের মিশনে আমরা এখন একাট্রা।
ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুল রকিব বলেন, সমাবেশের সফলতা সরকার দলের জন্য ম্যাসেজ। যত দ্রুত তারা ভাষা বুঝবেন তত তাদের জন্য মঙ্গল। তিনি বলেন, সরকারকে বুঝতে হবে সিলেট থেকে ছড়িয়ে পড়া কোন আওয়াজও আজ বৃথা যায়নি। ইতিহাসের শিক্ষায় সরকারের শুভবোধের আশা করছেন তিনি। জাতীয় ঐক্যফ্রন্টের সিলেট সমাবেশের সভাপতি ও মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সংক্ষিপ্ত সময়ে সফল ও সার্থক সমাবেশ জনগণের ঐক্যবদ্ধতার জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ