Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মূল নথি রংপুরে না আসায় মইনুলের জামিন শুনানি স্থগিত

ষ্টাফ রিপোর্টার, রংপুরঃ | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ৭:২৩ পিএম

রংপুরের মামলায় গ্রেফতারকৃত ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন আবেদনের শুনানি স্থগিত করেছেন আদালত। তার গ্রেফতারের মূল নথি না আসায় নথি প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী শুনানির দিন ধার্য করার আদেশ দিয়েছেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা। আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তিনি এই আদেশ দেন।
আসামি পক্ষের আইনজীবী আব্দুল হাদী বেলাল সাংবাদিকদের বলেন, রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশ্যে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। জামিনযোগ্য ধারায় ছায়া নথি ছাড়াই তার জামিন পাওয়ার অধিকার আছে। আমরা এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন জানাবো। আইনগতভাবে মইনুল হোসেনের বিরুদ্ধে রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে দায়ের করা মামলা গ্রহণযোগ্য নয় বলেও তিনি দাবি করেন।
অপরদিকে, জামিনের বিরোধিতা করে বাদীপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম তুহিন বলেন, তাকে গ্রেফতারের মূল নথি আদালতে উপস্থিত না করায় আমরা জামিনের বিরোধিতা করেছি। আদালত নথি প্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে শুনানির দিন ধার্য করার আদেশ দিয়েছেন।
জামিন আবেদন শুনানির সময় উভয় পক্ষের অর্ধশত আইনজীবী উপস্থিত ছিলেন। এর আগে দুপুর ১টার দিকে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের ব্যক্তিগত আইনজীবী মনিরুল ইসলাম ও তুহিন হাওলাদার তার জামিন আবেদন করেন।
উল্লেখ্য, গত সোমবার বিকেলে রংপুরের মানবাধিকারকর্মী মিলি মায়া বাদী হয়ে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন। পরে ওইদিন রাতেই ঢাকায় গ্রেফতার হন ব্যারিস্টার মইনুল হোসেন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ