Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর ওমরাহ পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে পবিত্র ওমরাহ পালন করেছেন। চারদিনের এক সরকারি সফর শেষে শুক্রবার দিবাগত রাত পৌনে ২টায় সউদী আরব থেকে দেশে ফিরবেন তিনি। প্রধানমন্ত্রী প্রথমে পবিত্র কা’বা শরিফ ‘তাওয়াফ’ করেন এবং পরে তিনি সাফা ও মারওয়ার মধ্যে সায়ি করেন। এ সময় তিনি বাংলাদেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহ’র অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করেন। প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও শেখ হাসিনার সঙ্গে থাকা সদস্যরাও ওমরাহ পালন করেন। এরআগে প্রধানমন্ত্রী স্থানীয় সময় বিকেল ৫টা ৪৫ মিনিটের দিকে সড়ক পথে জেদ্দা থেকে পবিত্র মক্কা নগরীতে পৌঁছান। তিনি বুধবার পবিত্র মদিনায় মসজিদ-ই-নববীতে মহানবী হযরত মোহম্মাদ (সা.) এর রওজা মুবারক জিয়ারতের পর জেদ্দায় বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।
সফরের দ্বিতীয় দিন রিয়াদে তিনি বাদশাহ সালমানের সঙ্গে বৈঠক করেন এবং রাজকীয় প্রাসাদে মাধ্যহ্ন ভোজে অংশ নেন। ওই দিন সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গেও বৈঠক করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে সউদী আরবের বাদশাহ সালমান বাংলাদেশের চলমান উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার ওপর জোর দিয়ে বলেছেন, প্রধানমন্ত্রীর ধারাবাহিকতা দরকার। এটা হলে বাংলাদেশ ও সউদী আরবের মধ্যে সম্পর্ক বৃদ্ধি পাবে।
বাদশাহ তার প্রাসাদের গাড়ি বারান্দায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ভেতরে নিয়ে যান। তিনি প্রধানমন্ত্রীকে বলেছেন, এটা আপনার বাড়ি, আপনি সব সময় এখানে আমন্ত্রিত।
এরপর মধ্যাহ্ন ভোজের সময় বাদশাহ নিজে প্রধানমন্ত্রীকে নিয়ে খাবার ঘরে যান। তিনি সউদী আরবের বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার দেখিয়ে সেগুলোর নাম প্রধানমন্ত্রীকে বলেন।
আরেক বৈঠকে যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজ বলেছেন, তিনি বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে জানেন। বাংলাদেশে এখন অনেক কিছু ঘটছে। বাংলাদেশের এই উন্নয়নের অংশ হতে চাই। শুক্রবার রাত ২টায় প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।



 

Show all comments
  • নাজমুল হক ২০ অক্টোবর, ২০১৮, ২:৫৪ এএম says : 0
    আল্লাহ যেন আমাদেরকে জীবনে একবার হলেও পবিত্র নগরীতে যাওয়ার তৌফিক দান করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ