Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অপশক্তি রোধে সবার প্রতি প্রেসিডেন্টের আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি অব্যাহত রাখতে স্বাধীনতা বিরোধী অপশক্তি রোধে ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের প্রতি আহবান জানিয়েছেন।
বাঙালি হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে গতকাল বঙ্গভবনে হিন্দু সম্প্রদায়ের জন্য আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রেসিডেন্ট বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি বারবার দেশের গণতান্ত্রিক অগ্রগতি ও উন্নয়ন ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে। তবে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে, সকল অপতৎপরতা সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। এটিই হবে আজকের এই দুর্গাপূজার অঙ্গীকার। মানবতাকে ধর্মের শাশ্বত বার্তা হিসেবে উল্লেখ করে প্রেসিডেন্ট হামিদ ধর্মীয় বিধিবিধান মেনে চলতে এবং একই সঙ্গে মানবতার কল্যাণে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
তিনি বলেন, দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসবই নয়, এটি একটি সামাজিক উৎসবও, যা সকল জনগণের মধ্যে ঐক্যের সেতুবন্ধন গড়ে তোলে। এ জন্যই এই উৎসব সার্বজনীন। প্রেসিডেন্ট আবদুল হামিদ এবং তার সহধর্মিনী রাশিদা খানম বঙ্গভবনে এই সংবর্ধনায় অতিথিদের অভ্যর্থনা জানান। সংসদ সদস্য, বিদেশী কূটনীতিক বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সম্পাদক, সাংবাদিক নেতৃবৃন্দ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং বিশিষ্ট নাগরিক বৃন্দ সংবর্ধনায় উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২০ অক্টোবর, ২০১৮, ৮:০৩ এএম says : 0
    আজ বাংলাদেশের প্রধান রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের প্রশাসনিক প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন করে দেশবাসীর উদ্দেশ্যে অপশক্তিকে প্রতিহত করার জন্যে আহ্বান জানিয়েছেন। মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আমরা রাষ্ট্রপতি মো: আবদুল হামিদকে জানাই আমাদের অর্জিত লাল সবুজের সালাম। এখন আমরা প্রত্যাশা করবো বাঙ্গালী জাতী সেই ’৭১ এর উদ্দীপনায় আবারো জেগে উঠবে অপশক্তিকে যে কোন মূল্যে ’৭১ এর কায়দায় প্রতিহত করতেই হবে। এটাই এখন জতীর উপর সবচেয়ে বড় দায়িত্ব, আর এই দায়িত্ব পালন করতে পারলেই শহীদদের আত্মা শান্তি পাবে এটাই মহা সত্য। আল্লাহ্‌ আমাদেরকে ওনার হেকমত বুঝার শক্তি দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্টে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ