Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুপুরে সউদী বাদশাহর সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১:০৮ পিএম

স্থানীয় সময় দুপুরে সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর দেড়টায় রিয়াদের রয়েল প্যালেস অব কিং এ এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০১৬ সালের পর রিয়াদে এটি হবে প্রধানমন্ত্রীর সঙ্গে সউদী বাদশাহর দ্বিতীয় বৈঠক। এ ছাড়া ২০১৪ সালে ক্ষমতায় আসার পর এটি প্রধানমন্ত্রীর চতুর্থ সউদী সফর। এ বছরের এপ্রিলে সউদী নেতৃত্বাধীন ২৩-দেশের যৌথ সামরিক মহড়া ‘গালফ শিল্ড-১ ’এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে তিনি সর্বশেষ সউদী আরব গিয়েছিলেন।

পরে সউদী বাদশার আমন্ত্রণে মধ্যাহ্ন ভোজে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এর আগে, স্থানীয় সময় বেলা ১১টায় কাউন্সিল অব সউদী চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর সউদী রাজধানী রিয়াদে বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সন্ধ্যায় বিশেষ বিমানে করে মদিনার উদ্দেশে রিয়াদ ত্যাগ করবেন তিনি। সেখানে মসজিদে নববিতে মহানবী হজরত মুহাম্মদ (স.) এর রওজা জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।

তার এবারের সৌদি সফরে প্রতিরক্ষা ও তথ্য-প্রযুক্তি বিষয়ক দুটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধানে সউদী সমর্থন আদায়ের বিষয়টিও গুরুত্ব পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ