Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কাঁঠালবাড়ি লঞ্চ ও স্পিডবোট ঘাট কাওড়াকান্দিতে স্থানান্তর

প্রধানমন্ত্রীর নিরাপত্তায়

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রোববার কাঁঠালবাড়ি ঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার কারণে তাঁর সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে কাঁঠালবাড়ি ঘাটের লঞ্চ ও স্পিডবোট ঘাট পুরাতন কাওড়াকান্দি ঘাটে স্থানান্তর করা হয়েছে। শনিবার ভোর ৬টা থেকে সকল লঞ্চ ও স্পিডবোট কাওড়াকান্দিতে নেয়া হয়েছে। রোববার রাত ১২টা পর্যন্ত কাঁঠালবাড়ি-শিমুলিয়ার পরিবর্তে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুট হয়ে লঞ্চ ও স্পিডবোট চলাচল করবে। যাত্রী সাধারণের চলাচলে যাতে অসুবিধা না হয় সে জন্য কাওড়াকান্দির পুরাতন ঘাট ব্যবহারের জন্য খুলে দেয়া হয়েছে।
বিআইডবিøউটিসি’র কাঁঠালবাড়ি লঞ্চঘাট সূত্রে জানা গেছে, শনিবার ভোর ৬টা থেকে লঞ্চ ও স্পিডবোটের যাত্রীদের কাঁঠালবাড়ি ঘাটের পরিবর্তে কাওড়াকান্দি ঘাট ব্যবহারের জন্য পরামর্শ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, শনিবার ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট ঘাট কাওড়াকান্দিতে নেয়া হচ্ছে। শুক্রবার সারাদিন যাত্রীদের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। যাতে লঞ্চ ও স্পিডবোটের যাত্রীরা কাঁঠালবাড়ি ঘাটে না আসেন।
সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. সোনাহর আলী বলেন, প্রধানমন্ত্রীর জনসভা স্থল কাঁঠালবাড়ি ঘাটে। তাই সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সাধারণ যাত্রীদের পারাপারের জন্য শনিবার সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট ঘাট দুটি কাওড়াকান্দিতে নেয়া হয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীদের চলাচলে যাতে অসুবিধা না হয় সে কারণে লঞ্চ ও স্পিডবোট পুরাতন কাওড়াকান্দি ঘাট চালু রাখা হয়েছে। রোববার রাত ১২টা পর্যন্ত এ দু‘টি ঘাট কাওড়াকান্দিতে থাকবে। সোমবার সকাল থেকে যথারীতি কাঁঠালবাড়ি থেকেই যাত্রীরা পারাপার হতে পারবেন। তবে ফেরি ঘাট কাঁঠালবাড়িতেই থাকছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ