Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডেনিম এক্সপো’র নবম আসর ৭-৮ নভেম্বর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ডেনিম শিল্পের নতুন উদ্ভাবন ও সর্বশেষ প্রযুক্তি বিশ্বের ক্রেতা এবং দেশীয় প্রস্তুতকারকদের কাছে সহজ উপায়ে বিস্তারিত তুলে ধরতে বাংলাদেশ ডেনিম এক্সপো এর নবম আসর আগামী ৭ও ৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে। দুই দিন ব্যাপী এই প্রদর্শনী ঢাকাস্থ ইন্টারন্যাশন কনভেনশন সিটি, বসুন্ধারাতে অনুষ্ঠিত হবে। যেখানে বিশ্বের বিভিন্ন দেশ হতে মোট ৬২টি প্রদর্শনকারী প্রতিষ্ঠান ও বিপুল সংখ্যক বিদেশী দর্শনার্থী ডেনিমের শিল্পের অন্যমত শীর্ষ এই প্রদর্শনীতে অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।

ডেনিম শিল্পে টেকসই ও ‘ইকোলজি’ তথা পরিবেশেবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয়সমূহে সহজবোধ্য করে তুলে ধরতে বাংলাদেশ ডেনিম এক্সপোর ৯ম সংস্করনের মূল প্রতিপাদ্য ‘সিমপ্লিসিটি’। এর আলোকে প্রদর্শনীতে ক্রেতার চাহিদা কিভাবে সহজে বুঝা যায়, কিভাবে তাদের সাথে দর কষাকষি করার জন্য নিজেকে প্রস্তুত করা যায় এবং সর্বোপরি কিভাবে সিমপ্লিসিটি বা সহজতা বাংলাদেশের ডেনিম শিল্পের উন্নয়নের সোপান হতে পারে সে বিষয়সমূহ তুলে ধরা হবে।

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, বাংলাদেশ ডেনিম এক্সপোর মূল উদ্দেশ্যই হলো আন্তর্জাতিক ডেনিম সম্প্রদায়ের চাহিদাসমূহ পূরণ করা। পাশাপাশি দেশের ডেনিম পণ্যসমূহ সম্পর্কে বিশ্বকে জানানো, নতুন ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করা এবং ডেনিমের সর্বাধুনিক উদ্ভাবনসমূহ সম্বন্ধে জ্ঞান আহরন করার সুযোগ সৃষ্টি করাও ডেনিম এক্সপোর অন্যতম প্রধান লক্ষ্য।

তিনি বলেন, ‘বর্তমান বিশ্ব ডেনিম বাজারে সিমপ্লিসিটি খুবই গুরুত্বপূর্ণ ও জনপ্রিয়। তাই আমরা বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে ডেনিম শিল্পে টেকসই ও ‘ইকোলজি’ তথা পরিবেশেবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয়সমূহ যতটা সম্ভব সহজবোধ্য করে উপস্থাপন করার চেষ্টা করব।”
বাংলাদেশ ডেনিম এক্সপোর ৯ম আসরে দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শীর্ষস্থানীয় বিশেষজ্ঞরা অংশগ্রহন করবেন এবং মোট তিনটি সেমিনারে ডেনিম শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনসমুহ নিয়ে আলোচনা করবেন। এছাড়া বরাবরের মতো বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের সংস্করণে ট্রেন্ড জোনে ডেনিমের সর্বাধুনিক ট্রেন্ড এবং ডিজাইন প্রদর্শন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ