Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গ্রামের মানুষ শহরের সুযোগ সুবিধা পাবে -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১১:৩৪ এএম | আপডেট : ১২:৪৭ পিএম, ৪ অক্টোবর, ২০১৮

গ্রাম ও শহরের মানুষের মধ্যে কোনো পার্থক্য থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের জনগণের উদ্দেশে তিনি বলেন, দেশের উন্নয়ন ও দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশের একজন মানুষও দরিদ্র থাকবে না। গ্রামের মানুষ শহরের সকল সুযোগ সুবিধা পাবে। এ লক্ষ্য নিয়েই আমরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতেই থিম সং পরিবেশন করা হয়। এ ছাড়া গত সাড়ে ৯ বছরে উন্নয়নের একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘ভিক্ষুক জাতির কোনো ইজ্জত থাকে না’। আমরা কারো কাছে ভিক্ষা চাই না। নিজেদের সম্পদ দিয়ে আমরা এ দেশকে গড়ে তুলতে চাই।

শেখ হাসিনা আরও বলেন, শুধু আজকের জন্য নয়, ২১০০ সালের বাংলাদেশ কেমন হবে সে পরিকল্পনাও আমরা করছি। আমরা যে উন্নয়ন করছি তার সঙ্গে অারও কী উন্নয়ন হতে পারে -এটা এ দেশের তরুণদের ভাবতে হবে। তরুণরা যেন নিজেরাই প্রতিষ্ঠিত হতে পারে সেদিকে এগুতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ