Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমন কোনো অন্যায় কাজ করিনি যে ক্ষমতা ছেড়ে দিতে হবে -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ৫:২৮ পিএম | আপডেট : ৬:৪৯ পিএম, ৩ অক্টোবর, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্রায় ১০ বছরের মত ক্ষমতায় আছি। এমন কোনো অন্যায় কাজ করিনি যে ক্ষমতা ছেড়ে দিতে হবে। ২০১৮ সালে বন্দি শালায় থাকাকালীন সময়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রা নিয়ে পরিকল্পনা করেছি। এটি এখন বাস্তবায়ন করছি। উন্নয়ন হচ্ছে। মানুষ এখন শান্তিতে আছে।’

জাতিসংঘের সাধারণ অধিবেষণে যোগদান শেষে বুধবার (০৩ সেপ্টেম্বর) বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র সফরে ১৮টি ইভেন্টে আলোচনা ও ১১ জনের সঙ্গে সাক্ষাৎ করেছি। বিশ্ব নেতাদের সঙ্গে বিভিন্ন আলোচনা হয়েছে। তারা দেশের নির্বাচন নিয়ে কোনো পরামর্শ দেননি; আলোচনাও হয়নি। তবে সবাই আমাকে উইস করেছে; আবারও যেন আমরা ক্ষমতায় আসি। রাষ্ট্রপ্রধান হিসেবে আবারও তাদের সঙ্গে যেন দেখা হয়।

সুস্থ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের সরকারের সময়ে এ পর্যন্ত ৬ হাজার নির্বাচন হয়েছে। কোনো অনিয়ম হয়নি। সম্প্রতি সিলেট সিটি নির্বাচনে আমরা হেরেছি। ক্ষমতায় থাকা সত্ত্বেও কোনো হস্তক্ষেপ করিনি। তাই আগামীতেও সুস্থ নির্বাচন হবে। আমি আশা করছি, সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে। আর যারা আসবে না এটি তাদের বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ