Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্বই থাকবে না

সিলেটে অর্থমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি নির্বাচনে আসবে কিনা এ সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, “এটা তাদের বিষয়। তবে তারা নির্বাচনে না আসলে দল হিসেবে তাদের অস্থিত্বই থাকবে না। আর বিএনপি নির্বাচনে আসা না আসা নিয়ে আওয়ামী লীগ চিন্তিত নয়। বিএনপি ছাড়াও অনেক দল আছে, যারা নির্বাচনে অংশ নিচ্ছে। গতকাল সোমবার সকালে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সব সরকারি কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
নির্বাচন নিয়ে বিএনপির দাবি প্রসঙ্গে আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘এসব দাবি, আমি দেখি নাই ঠিকমতো, ওই সাতটা দাবি ফোনে হেডলাইন দেখেছি। এগুলা কি ডিটেইলস, আই ডোন্ট নো।
প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেছে, সুষ্ঠু, স্বাধীন এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য বর্তমানে আমাদের দেশে যে ব্যবস্থা আছে, আইনকানুন এবং ট্র্যাডিশন, এর চেয়ে উত্তম কোনো ব্যবস্থা করা সম্ভবপর নয়।’
এসময় অর্থমন্ত্রী সিলেট জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। জনকল্যাণে যাতে প্রত্যেকে কর্মকর্তাই আন্তরিকভাবে কাজ করেন, সেই নির্দেশনার পাশাপাশি সিলেট অঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের তাগিদ দেন মুহিত।
সভায় আরও উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক নূমেরী জামান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, প্রমুখ।
এর আগে গত রোববার রাতে নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কর্মীসভায়ও তিনি একই কথা বলেন।
সভায় অর্থমন্ত্রী আরো বলেন, দেশে সুষ্ঠু, স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য সরকার ব্যবস্থা নিয়েছে। ২০০৮ সাল থেকে ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে নির্বাচন জালিয়াতির পথ বন্ধ হয়ে গেছে। আওয়ামী লীগ অনেক দেনদরবার করে এটি নিশ্চিত করেছে। অর্থমন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশে বলেন, শেখ হাসিনা ইতোমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছেন। তাই এখন থেকে নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় প্রতিদ্ব›িদ্বতামূলক নির্বাচনী মনোভাব রেখে প্রস্তুতি শুরু করতে হবে।
বিগত ১০ বছরে দুই মেয়াদে সরকারের উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা দিয়ে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন কোনো অভাব নেই। অর্থনৈতিক জাগরণ ও উত্থান সর্বত্র লক্ষণীয়। গ্রাম ও শহরের মধ্যে এখন কোনো তফাৎ নেই।
বর্তমানে দেশে ২২ শতাংশ গরিব লোক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশে গবির মানুষ তেমন নেই, তবে অসচ্ছল লোক আছে। মাত্র ৯ শতাংশ অতিগরিব লোক দেশে রয়েছে। আবার ক্ষমতায় এলে এর হার ৫ থেকে ৭ শতাংশে নেমে আসবে বলে আশা ব্যক্ত করেন অর্থমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ