Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মায়ের দায়িত্বশীল ভূমিকাই সন্তানকে সুপ্রতিষ্ঠিত করে তোলে

কুমিল্লায় মা সমাবেশে এমপি বাহার

স্টাফ রিপোর্টার কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

পৃথিবীতে মা হলো শ্রেষ্ঠ সম্পদ। মায়ের মমতা আর সময়োপযোগী দিক নির্দেশনা, দায়িত্ব ও শাসনেই সন্তান সুপ্রতিষ্ঠিত হয়। মা হলো সন্তানের প্রথম শিক্ষক। তাই সন্তানকে এগিয়ে নিতে শিক্ষকের পাশাপাশি প্রতিটি মায়ের দায়িত্বশীল ভূমিকা থাকতে হবে। মায়ের এ ভূমিকাই নতুন প্রজন্মের সন্তানরা আগামির সোনার বাংলা গড়ে তুলবে।
শিক্ষার মানোন্নয়নে অভিভাবকের ভূমিকা শীর্ষক মা সমাবেশে কুমিল্লা সদর আসনের এমপি ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন। গতকাল সোমবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে নজরুল মেমোরিয়াল একাডেমির আয়োজনে পাঁচ সহস্রাধিক মায়ের অংশগ্রহণে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন কুমিল্লা অজিত গুহ কলেজের অধ্যক্ষ ও নজরুল মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম মজুমদার ফটিক। মা সমাবেশে আরও বক্তব্য রাখেন- কুমিল্লা মহিলা সমিতির সভাপতি নারী নেত্রী মেহেরুন্নেসা বাহার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।
শিক্ষাক্ষেত্রে কুমিল্লায় ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে সমাবেশে এমপি বাহার বলেন, কুমিল্লার প্রতিটি শিক্ষাঙ্গণে শৃংখলা ফিরে এসেছে। বেড়েছে মেধাভিত্তিক শিক্ষার মান। ফলাফল বিপর্যয়ের জায়গা থেকে বেরিয়ে এসেছে কুমিল্লা শিক্ষা বোর্ড। এমপি বাহার বলেন, মা-বাবা তখনই গর্ববোধ করেন, যখন তাদের সন্তান মেধা-মননে সমাজ ও রাষ্ট্রে সুপ্রতিষ্ঠিত হয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা ধরে রাখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই।
সমাবেশে সভাপতির বক্তৃতায় অধ্যক্ষ হাসান ইমাম ফটিক বলেন, শিশুদের মনোযোগ আর্কষনে কিন্ডারগার্টেন স্কুলগুলোর ভূমিকা অনস্বীকার্য। সময়ের ধারাবাহিকতায় কিন্ডারগার্টেন শিক্ষা পদ্ধতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে এগুচ্ছে। শিশু শিক্ষার মানোন্নয়নে কুমিল্লায় কিন্ডারগার্টেন এসোসিয়েশন দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ