Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দু’টি আন্তর্জাতিক পুরস্কার গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ২:০৯ এএম

রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দেওয়ায় সম্মানজনক ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ও ‘২০১৮ স্পেশাল ডিসটিঙ্কশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বৈশ্বিক বার্তা সংস্থা ইন্টার প্রেস সার্ভিস তাকে ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দেন। আর নিউ ইয়র্ক, জুরিখ ও হংকং ভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান গ্লোবাল হোপ কোয়ালিশন প্রধানমন্ত্রীকে ‘২০১৮ স্পেশাল ডিসটিঙ্কশন অ্যাওয়ার্ড’এ ভূষিত করে। বৃহস্পতিবার সন্ধ্যায় পৃথক দুটি অনুষ্ঠানে পুরস্কার দুটি গ্রহণ করেন প্রধানমন্ত্রী।
জাতিসংঘের সদর দফতরের কনফারেন্স রুপ এইটে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার দূত উইলিয়াম লুসি সুইংর হাত থেকে এই ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে কথা বলেন, জাতিসংঘের মানবাদিকার সমন্বয়ক বিষয়ক দফতরের আন্ডার- সেক্রেটারি জেনারেল মার্ক লোকক ও কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ম্যারি ক্লড বিবাউ। স্বাগত বক্তব্য রাখেন আইপিএস ইন্টারন্যাশনাল এর মহাপরিচালক ফারহানা হক রহমান।
আর গ্লোবাল হোপ কোয়ালিয়শন এর বার্ষিক ডিনার অনুষ্ঠানে সংস্থাটির প্রেসিডেন্ট ইরিনা বোকোভা প্রধানমন্ত্রীর হাতে ‘২০১৮ স্পেশাল ডিসটিঙ্কশন অ্যাওয়ার্ড’ তুলে দেন। শেখ হাসিনা ছাড়াও নাইজারের প্রেসিডেন্ট মাহামাদু আসুফু , তিউনিশিয়ার প্রেসিডেন্ট বেজি কায়েদ এসেবিস ও গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপ্রাস এই পুরস্কার পান। পুরস্কারটি গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, আমি এই পুরস্কারটি আমার দেশের জনগণকে উৎসর্গ করতে চাই যারা ১১ লাখ অসহায় মানুষের জন্য নিজের ঘরের দরজা খুলে দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, আমরা জানি এই সংকটের শুরু মিয়ানমারে। তাই সমাধান তাদেরই খুঁজতে হবে। তিনি মিয়ানমারে রোহিঙ্গাদের নিরাপদ পরিবেশ ও প্রত্যাবাসন নিশ্চিতের ব্যাপারে গুরুত্বারোপ করে বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়রের দায়িত্ব হলো এই সংকটের সূত্র বের করে সমাধান করা যেন আর রোহিঙ্গা ঢল না নামে।
সাংবাদিকতায় অবদান রাখায় ইন্টার প্রেস সার্ভিসকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। এছাড়া গ্লোবাল হোপ কোয়ালিশনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। #



 

Show all comments
  • বাতেন ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১:২০ এএম says : 2
    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন
    Total Reply(0) Reply
  • Billal Hosen ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ৯:২৯ এএম says : 0
    অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ