Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোটের জন্য রাজনীতি করে না আ.লীগ : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ভোটের জন্য নয়, জনগণের কল্যাণের জন্য রাজনীতি করে। ভোট দেওয়া না দেওয়া জনগণের অধিকার।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের রাজনীতি জনকল্যাণের জন্য, ক্ষমতা আমাদের কাছে কোনো ভোগের বস্তু নয়, এটা আমাদের দায়িত্ব। জাতির পিতা সে শিক্ষাই দিয়েছেন।
গতকাল বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং গোপালগঞ্জের পার্শ্ববর্তী আট জেলার ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী এসব এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, জনসেবা করব, জনগণকে একটু সুখ–শান্তি দেব, তাদের রোগে চিকিৎসা দেব, তাদের একটু উন্নত জীবন দেব, তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করব। এটা তো রাজনৈতিক নেতা হিসেবে আমাদের অঙ্গীকার।
অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক এবং প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী অনুষ্ঠানে বক্তব্য দেন। স্বাস্থ্য বিভাগের সচিব সিরাজুল হক খান অনুষ্ঠানে প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন।
এ ছাড়া স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রখ্যাত চক্ষু বিশেষজ্ঞ দিন মোহাম্মদ নুরুল হক এবং ভারতের মুম্বাইয়ের অরবিন্দ চক্ষু হাসপাতালের চেয়ারম্যান আর. ডি. রবীন্দ্রান গোপালগঞ্জ থেকে অনুষ্ঠানে যুক্ত হয়ে বক্তব্য দেন।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় অন্ধত্ব নিবারণ কর্মসূচির আওতায় গ্রাম–বাংলার সুবিধাবঞ্চিত মানুষের দোরগোড়ায় চক্ষু চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ন্যাশনাল আই কেয়ার যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, এর অংশ হিসেবে গোপালগঞ্জে এই চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হচ্ছে। অরবিন্দ আই কেয়ার সিস্টেম ভারত থেকে সরবরাহকৃত আধুনিক সফটওয়্যারের মাধ্যমে কমিউনিটি ভিশন সেন্টারগুলোয় চক্ষু চিকিৎসা পাবে জনগণ।
যে ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপিত হচ্ছে, সেগুলো হলো গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কোটালিপাড়া, কাশিয়ানী এবং মকসুদপুর, বাগেরহাটের ফকিরহাট, নড়াইলের লোহাগড়া ও কালিয়া, মোল্লারহাট, চিতলমারি, রামপাল, ফরিদপুরের ভাঙ্গা, সদরপুর, আলফাডাঙ্গা, বোয়ালমারী, খুলনার রূপসা, দিঘলিয়া, তেরখাদা, মাদারীপুরের রাজৈর, পিরোজপুরের নাজিরপুর ও রাজবাড়ীর গোয়ালন্দ।



 

Show all comments
  • Md Belal Hossin ৩০ আগস্ট, ২০১৮, ১১:১২ এএম says : 0
    ভালো কথা বার বার শুনতে ইচ্চে হয়,
    Total Reply(0) Reply
  • Nasir Tushar ৩০ আগস্ট, ২০১৮, ১১:১২ এএম says : 0
    right
    Total Reply(0) Reply
  • Monir Hossan ৩০ আগস্ট, ২০১৮, ১১:১২ এএম says : 1
    তো কিসের জন্য রাজনীতি করেন,,,,,?
    Total Reply(0) Reply
  • আল আমিন ৩০ আগস্ট, ২০১৮, ১১:১৩ এএম says : 1
    একেবারে বাস্তব বর্জিত কথা।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৩০ আগস্ট, ২০১৮, ৮:২১ পিএম says : 0
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে খুবই কঠিন সত্য কথা বলেছেন সেটা হচ্ছে, ভোটের জন্যে রাজনীতি নয়, প্রকৃত রাজনীতি হচ্ছে এক কথায় জনগণের সার্বিক কল্যাণের জন্যে। নিজ স্বার্থ বা দলের স্বার্থ রক্ষার জন্যে ক্ষমতায় যেতে রাজনীতি নয়, রাজনীতি হচ্ছে জনগণের কল্যাণের জন্যে ক্ষমতায় যাওয়া। আমরা স্পষ্ট দেখতে পাচ্ছি যদিও নেত্রী হাসিনা দলকে নিয়ে বলেছেন কিন্তু তিনি যে, নিজের জন্যে বা নিজেকে ক্ষমতাবান করার জন্যে রাজনীতি করেন না বরং তিনি জনগণের কল্যাণের জন্যেই রাজনীতি করেন এটা তিনি তার কাজ ও কর্মে প্রমাণ করেছেন। এখন সময় হয়েছে দলকে কুলষ মুক্ত করার সেজন্যে চাই ক্ষমতা কাজেই বিজ্ঞজনেরা মনে করে আবার আমরা যদি নেত্রী হাসিনাকে ক্ষমতায় পাঠাই তাহলে নিশ্চিত তিনি দলকে কুলোষ মুক্ত করে একটি শক্তিশালি মুক্তিযুদ্ধের আদর্শের দল তৈরী করবেন এবং মহান আল্লাহ্‌ যে শর্তে দেশ স্বাধীন করেছিলেন সেই শর্ত তিনি পুরন করবেন ইনশাআল্লাহ। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে নিজেকে চেনার এবং নিজের বিচার করার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ