Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি একুশে আগস্টের গ্রেনেড হামলার দায় এড়াতে পারেনা -ওবায়দুল কাদের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ৪:০৬ পিএম | আপডেট : ৪:৩৮ পিএম, ২৫ আগস্ট, ২০১৮

একুশে আগস্টের গ্রেনেড হামলার ঘটনার দায় বিএনপি এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীর তলদেশে বহু লেনবিশিষ্ট সড়ক ট্যানেল নির্মাণকাজ পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন। শেখ হাসিনাই হামলাকারীদের প্রধান টার্গেট ছিল- উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা এই কিলিংয়ের টার্গেট ছিল। সারা দেশ জানে বিএনপির সরকার তখন ক্ষমতায়। হাওয়া ভবনের পরিকল্পনায়, ডিজাইনে এটা হয়েছে। এগুলো এখন আর কোনো গোপন বিষয় নয়।
আইভি রহমানসহ ২৪ প্রাণের প্রদীপ নিভে গেছে। শেখ হাসিনার ওপর আল্লাহর অশেষ রহমত ছিল বলে বেঁচে গেছেন। এই বর্বর হত্যাকাণ্ডের রায় হতে যাচ্ছে। রায় কী হবে, কারা এতে জড়িত- সেটা বিচারালয় সিদ্ধান্ত নেবেন। আদালত রায় দেবেন, এখানে আমাদের কোনো হাত নেই। আদালত স্বাধীন। মন্ত্রী আরও বলেন, এই ঘটনাটির নীলনকশাকারী বিএনপি। সেই অবস্থায় আমরা বলতেই পারি, বিএনপি এর দায় এড়াতে পারে না। আমরা আশা করব, রায় বাস্তবতার নিরিখেই হবে। যা ঘটেছে সেই নিরিখেই বিচার বিভাগ স্বাধীনভাবে এই রায় দেবে। এবং সেজন্যই আমি বলেছি, বিএনপির অনেক নেতার জড়িত হওয়ার আশঙ্কা আছে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

 

 



 

Show all comments
  • Dalas ২৫ আগস্ট, ২০১৮, ৫:৪৩ পিএম says : 1
    24 hottar bsar korun k mana korse jara dusi sasti din upojukto proman dia.kintu akta brihot dol kemne kuni hote pare ?vebe dekar beapar.bssojit nirdus silo sara bsso tar hottar video futes dekese.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৫ আগস্ট, ২০১৮, ১১:২৭ পিএম says : 0
    এটা খুবই সত্য কথা যে, এই ২১ আগষ্টের হত্যাযজ্ঞ ঘটানো হয়েছিল আওয়ামী লীগকে নেতৃত্বহীন করার জন্যে। সেদিক থেকে বিবেচনা করলে এই মামলায় আওয়ামী লীগ বাদী পক্ষের অংশ হিসাবেই গণ্য। কাজেই বাদীপক্ষ মামলার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবে এটাই স্বাভাবিক নয় কি? পক্ষান্তরে বিএনপি এই মামলা নিয়ে আলোচনা করছে কারন তারাও সরাসরি আসামী পক্ষ এটাও সত্য নয় কি? এখন আমরা যারা বাহির থেকে বিষয়টা দেখছি আমাদের কাছে মনে হচ্ছে ২০০৪ সালের ২১ আগষ্ট অবশ্যই ’৭৫ এর ১৫ আগষ্টের আদলে একটি হত্যাযজ্ঞের মত। কারন ১৫ আগষ্ট ’৭৫ সালের হত্যাযজ্ঞে আওয়ামী লীগকে নেতৃত্বহীন করা হয়েছিল শুধু তাই নয় যারা বেঁচেছিলেন তারাও অনেকদিন আত্মগোপন করেছিলেন এটাই সত্য। ঠিক একই ভাবে ২১ আগষ্টের সৃষ্টি হয়েছিল আওয়ামী লীগকে নেতৃত্বহীন করার জন্যে, কিন্তু ভাগ্য জোড়ে আওয়ামী লীগের দলনেত্রী ও সংসদের বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা মানুষদিয়ে সৃষ্ট বেড়া দেয়াতে জীবনে বেঁচে যান ঠিকই কিন্তু তিনি এই ঘটনায় কানের সমস্যায় ভুগছেন। কাজেই ঘটনার বিশদ আলোচনা হয়ে বিচার হবে এটাই স্বাভাবিক এবং এতে যারা সংযুক্ত হবে তাদের সবারই বিচার হয়ে সাজা হবে সেটাই স্বাভাবিক। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সমস্যা বুঝার ও সেইভাবে মেনে নেয়ার ও সঠিক ভাবে সততার সাথে চলার ক্ষমতা দিন। আমিন
    Total Reply(0) Reply
  • রহিম ২৬ আগস্ট, ২০১৮, ৫:০৫ পিএম says : 0
    এটি বাসতব সত্যই ঐ হত্যাকাণ্ড এর সাথে বি এন পির প্রথম সারির নেতারা সরাসরি জড়িত.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ