Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনগণ ভোট দিলে আবারও ক্ষমতায় আসবো : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ খুশি থাকলে, তারা ভোট দিলে, আবারও ক্ষমতায় আসবো। ভোট না দিলে আফসোস নেই। দেশের মানুষের জন্য কাজ করছি। জাতীয় নির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী দলের নেতা-কর্মীদের নিজ নিজ এলাকায় প্রত্যেকের ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়নের তথ্য প্রচার করারও আহবান জানান।
গত বুধবার সকালে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে শুভেচ্ছা বিনিময়কালে অতিথিদের উদ্দেশ্যে দেয়া ভাষণে এসব কথা বলেন।
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঈদ সবার জন্য আনন্দ ও খুশি বয়ে আনুক। আগস্ট মাস শোকের মাস। আমরা সব শোক-ব্যথা বুকে নিয়েও জনগণের আনন্দ উৎসব যাতে থাকে তার জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। ঈদ যাতে নির্বিঘ্ন হয় তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী অক্লান্ত পরিশ্রম করছে ।
এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমরা যোগাযোগ ব্যবস্থা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন ঘটিয়েছি যাতে করে যারা গ্রামের বাড়িতে যাচ্ছেন তারা যেন ভালভাবে নিজ নিজ এলাকায় পৌঁছতে পারেন এবং পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করে আবার সহি সালামতে ফেরত আসতে পারেন। প্রধানমন্ত্রী এ সময় মহৎ কিছু অর্জনের জন্য দলের নেতা-কর্মীদের ত্যাগ শিকারে প্রস্তুত থাকার আহবান জানিয়ে বলেন, পবিত্র ঈদুল আযহা আমাদের সেই ত্যাগেরই শিক্ষা দেয়। ‘মহৎ কিছু অর্জনের জন্য মহান ত্যাগের প্রয়োজন’ বঙ্গবন্ধুর এই উদ্ধৃতি উল্লেখ করে তিনি বলেন, আমি সবসময়ই বঙ্গবন্ধুর এই দর্শনকে সঠিক বলে মনে করি।
তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় আইভি রহমানসহ আমাদের অনেক নেতা-কর্মীকে আমরা হারিয়েছি। বঙ্গবন্ধু কন্যা বলেন, ’৭৫-এর ১৫ আগস্টের ভয়াবহ হত্যাযজ্ঞ থেকে কেবল আমরা দুই বোন বেঁচে গেছি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই আমার একমাত্র লক্ষ্য। কাজেই আমাদের জন্য আমাদের ছেলে-মেয়েদের জন্য সৃষ্টিকর্তার কাছে আপনারা দোয়া করবেন।
এদিন ঈদের জামাত শেষ করেই সকাল সাড়ে ৯টা থেকে গণভবনে প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানাতে একের পর এক বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের আগমন শুরু হয়। প্রধানমন্ত্রী আগত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা এবং কুশলাদি বিনিময় করেন। এ সময় গণভবনের বিশাল লনটি চমৎকার সাজে সজ্জিত করা হয়।
শুরুতে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ এবং মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে ঈদের শুভেচ্ছা জানান। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণী-পেশার এবং ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ এবং ভিক্ষুক ও হতদরিদ্র মানুষসহ সাধারণ জনগণকে এদিন প্রধানমন্ত্রী ঈদের শুভেচ্ছা জানান।
অন্যান্য বছরের মতো শুভেচ্ছা জানানোর এই দিনটিতে রাষ্ট্রের সর্ব্বোচ্চ নির্বাহীর নিকট নিজের দুঃখ-কষ্ট তুলে ধরার সুযোগ হিসেবে গ্রহণ করে অনেকেই তাদের সমস্যার কথা তুলে ধরেন এবং সমস্যার সমাধানে তার হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেন।
জনসাধারণের অভাব-অভিযোগ গ্রহণ করার জন্য এদিন গণভবন চত্বরে একটি ডেস্কও খোলা হয়। অভাব-অভিযোগ পরীক্ষা-নিরীক্ষার পর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও আশ্বাস দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টের বিচারপতিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন বন্ধুভাবাপন্ন দেশের রাষ্ট্রদূতগণও এদিন পৃথক অনুষ্ঠানে গণভবনে শুভেচ্ছা বিনিময় করেন। ####



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৫ আগস্ট, ২০১৮, ৭:৩২ এএম says : 3
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ খুশি থাকলে, তারা ভোট দিলে, আবারও ক্ষমতায় আসবো। ভোট না দিলে আফসোস নেই। দেশের মানুষের জন্য কাজ করছি। ওনার এই কথাগুলো কঠিন সত্য কথা কারন তিনি ক্ষমতায় থেকে দেশ ও জনগণের জন্যে কাজ করেছেন এরপরও যদি জনগণ ওনাকে ভোট না দেয় সেটা জনগণেরই দুর্ভাগ্য, এটাই অনেকে মনে করেন। ’৭৫ এর পর যারাই ক্ষতায় এসেছেন তারাই নিজেদের স্বার্থ সিদ্ধ করেছেন, একমাত্র শেখ হাসিনা তার নিজের বা তার নিজের পরিবারের জন্যে কিছুই করেন নি। তিনি যা কিছু করেছেন দেশ ও জনগণের জন্যেই করেছেন এটাই সত্য। কাজেই তাকে ভোট নাদিলে তার অফসোস থাকার কথা নয় কারন তিনি নিজের জন্যে ক্ষমতায় যাননি। অনেকে মনে করেন শেখ হাসিন এসব কথা বলে চুপ থাকলে দেশেরই অমঙ্গল হবে কারন এখনও দেশে প্রচুর সংখ্যক পাকিদের সমর্থক রয়েছে। এদেরকে কোন ভাবেই সক্রিয় হতে দেয়া যাবে না কারন বাংলাদেশের নাগরিক এখনও অশিক্ষিত রয়েগেছে কাজেই তারা নির্বাচনের সঠিক অর্থ বুঝেনা। ফলে পাকিরা এদেরকে বিনিময়ের মাধ্যমে বিপথেগামী করতেও পারি কোনই সন্দেহ নেই। কাজেই সরকারকে সচেতন থাকতে হবে অপশক্তির অপকর্ম থেকে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৫ আগস্ট, ২০১৮, ৮:০১ এএম says : 1
    Jonogoner voter apnader proyojon nai,apnarato emnei khomotai ashen,ar eai shomosto kotha bole ki luv?
    Total Reply(0) Reply
  • সুমন ২৫ আগস্ট, ২০১৮, ১২:৩৪ পিএম says : 1
    বাংলাদেশ আওয়ামী লীগ একবারই জনগণের ভোটে নির্বাচিত হয়েছিল সেটা 1970 সালে ।স্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ মাত্র একবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছিল সেটা 1996 সালে এ ছাড়া আওয়ামী লীগ আর কখনোই জনগণের ভোটে নির্বাচিত হয় নাই তারা ক্ষমতায় এসেছে যেমন 2008 সালে ক্ষমতায় এসেছিল ফখরুদ্দিন সরকারের এক্সিট প্ল্যানের অংশ হিসাবে 2014 সালে তো কোনো নির্বাচনী হয় নাই আওয়ামী লীগ কখনোই জনগণের ভোটের উপরে ভরসা করে না
    Total Reply(0) Reply
  • Harum ২৫ আগস্ট, ২০১৮, ১২:৩৫ পিএম says : 1
    ভাষণ শুনে হাসি পেল আওয়ামী লীগ জনগণের ভোটের উপরে ভরসা করা শুরু করল ইউনিয়ন পরিষদ উপজেলা পরিষদ পরিষদ ও সিটি করপোরেশন নির্বাচনগুলোতে আমরা আওয়ামী লীগের নির্বাচনী ও গণতান্ত্রিক চরিত্র দেখতে পেয়েছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ