Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ট্রাফিক আইন অমান্য করায় ৩২৪০ মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীতে ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিনে ট্রাফিক আইন অমান্য করায় ৩২৪০টি যানবাহন ও চালকের বিরুদ্ধে মামলা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ সময় বৈধ কাগজপত্র না থাকায় ৫২টি মোটরসাইকেল আটক করা হয়েছে। ডিএমপির ট্রাফিক বিভাগ জানিয়েছে, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ২৮৮টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ১২টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ১৩টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ১৭টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।
ট্রাফিক বিভাগ আরও জানায়, অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৮৩২টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ১০৫টি, ট্রাফিক পুলিশের নির্দেশনা অমান্য করার কারণে ১ হাজার ৮৬৬টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৪২ ভিডিও (সিসি ক্যামেরা দেখে) এবং ১৩টি সরাসরি মামলা দেয়া হয়েছে। গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে। এছাড়াও রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশকে হটিয়ে শিক্ষার্থীরা গাড়ির কাগজপত্র যাচাই ও ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু করে। এর পরপরই শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ করে নতুন উদ্যমে যাচাই-বাছাইয়ের কাজ শুরু করে পুলিশ।

 



 

Show all comments
  • Mahadi Prince ৭ আগস্ট, ২০১৮, ১২:৪৬ পিএম says : 0
    এগুলো নিয়ে দেশের মানুষের আর আগ্রহ নেই। খুদে ছেলে মেয়েগুলোর সাথে যে ব্যবহার করেছেন সেটা এই দেশের মানুষ কোন দিনও ভুলবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ