Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শহীদ রমিজ উদ্দিন কলেজকে ৫টি বাস হস্তান্তর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১:১৬ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজকে ৫টি বাস দেয়া হয়েছে। গতকাল শনিবার সকালে ঢাকা সেনানিবাসে ওই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন্য ওই বাসগুলো দেয়া হয়। প্রধানমন্ত্রীর পক্ষে বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া ছাত্র-ছাত্রীদের উপহার হিসেবে ওই বাসের চাবিগুলো তুলে দেন।
ওই কলেজের পক্ষে বাসগুলোর চাবি গ্রহণ করেন ঢাকা অঞ্চলের ক্যান্টনমেন্ট পাবলিক এবং ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল ও কলেজের প্রধান পৃষ্ঠপোষক এবং লজিস্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সরওয়ার হাসান। এ সময় উপস্থিত ছিলেন রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষসহ অন্যরা। এর আগে গত ২৯ জুলাই রোববার কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় ওই কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। প্রধানমন্ত্রী ২ আগস্ট বৃহস্পতিবার নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যদের প্রধানমন্ত্রী কার্যালয়ে নিয়ে এসে তাদের সান্তনা ও সমবেদনা জানান। পরে প্রধানমন্ত্রী নিহত দুই শিক্ষার্থীর প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকা করে মোট ৪০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেন। এ সময় প্রধানমন্ত্রী শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজকে পাঁচটি বাস দেয়াসহ নিরাপদ সড়ক বাস্তবায়নে ও দুর্ঘটনারোধে রমিজ উদ্দিন স্কুল সংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডারপাস নির্মাণ, দেশের প্রতিটি স্কুল সংলগ্ন রাস্তায় স্পিড ব্রেকার বসানো এবং শুধু স্কুলের জন্য প্ল্যাকার্ড সম্বলিত বিশেষ ট্রাফিক পুলিশ নিয়োগ দেয়ার ঘোষণা দেন। দুর্ঘটনার পরে ছাত্ররা ঢাকার রাজপথে নেমে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে সরকার দেশের প্রতিটি স্কুলসংলগ্ন রাস্তায় স্পিড ব্রেকার নির্মাণ, স্কুলের পাশে বিশেষ ট্রাফিক পুলিশ নিয়োগ, জাবালে নূরের রোড পারমিট বাতিল, লাইসেন্সবিহীন ভুয়া চালকদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেয়ার নির্দেশ, জাবালে নূরের মালিক ও চালককে গ্রেফতার এবং তাদের সর্বোচ্চ শাস্তির পদক্ষেপ নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ