Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিশুদের সুনাগরিক হিসেবে গড়তে বললেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

মানবিক গুণাবলি জাগ্রত করে ছোটবেলা থেকেই শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বাবা-মা ও শিক্ষকদের প্রতি আহŸান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল তাঁর সরকারি বসভবন গণভবনে বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় কার্যালয় (বেইলী রোডস্থ ১০তলা ভবন) ও বাংলাদেশ স্কাউটস’র শতাব্দী ভবনসহ আরও কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন এবং শাপলা কাব অ্যাওয়ার্ড বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের শুধু লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। পাশাপাশি সমাজসেবামূলক কাজ করতে হবে। স্কাউটিংসহ শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, এই সংগঠনের কাজ মানুষের পাশে দাঁড়ানো। তারা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায়, সহায়তা করে, মানুষের জন্য কাজ করে। মাদক-সন্ত্রাস ও অনৈতিক কাজ থেকে দূরে থাকার আহŸান জানিয়ে শেখ হাসিনা বলেন, সচেতনে নতুন প্রজন্মই সবচেয়ে বড় শক্তি। তারাই মাদকসহ সব ধরণের অপরাধ প্রতিরোধ করতে পারবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ