Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শপথ নিলেন গাজীপুরের মেয়র ও কমিশনাররা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম শপথ নিয়েছেন। একই সঙ্গে শপথ নিয়েছেন নির্বাচিত ও ওয়ার্ড কমিশনাররা।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে তারা শপথ গ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে শপথ বাক্য পাঠ করান। ও ওয়ার্ড কমিশনারদের শপথ পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনপ্রতিনিধি হয়েছেন, তারা নিজ নিজ এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করবেন। জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবা করা আমাদের দায়িত ও কর্তব্য। আমরা নিজেদের জনগণের সেবক মনে করি এবং সেভাবেই কাজ করি।
এবারের নির্বাচনে সাধারণ আসনের ৫৭টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ছিলেন ২৫৪ জন, সংরক্ষিত (নারী) আসনের কাউন্সিলর পদে প্রার্থী ছিলেন ৮৪ জন। এর মধ্যে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ৩৫জন, বিএনপির ১২জন, জাতীয় পার্টির ২জন ও একজন স্বতন্ত্র প্রার্থী। এদের মধ্যে ৩০ জন নতুন মুখ ও ২০ জন আগেও কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছিলেন। সংরক্ষিত ১৯টি নারী আসনের বিজয়ীদের মধ্যে ১০জন নতুন মুখ।
গত ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনের নতুন মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম। সিটি করপোরেশন হওয়ার পর তিনি হলেন মহানগরীর দ্বিতীয় নগরপিতা। এ সিটিতে এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোট হয়। আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে ভোট করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ